সর্বশেষ আপডেট : ৪ মিনিট ১৭ সেকেন্ড আগে
বুধবার, ১২ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৮ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অবশেষে ৮ হলে ফেরদৌসের ‘মেঘকন্যা’

বিনোদন ডেস্ক:: দুর্গাপূজাকে কেন্দ্র করে পাঁচটি ছবি ছিল মুক্তির মিছিলে। নতুন দুটি ও পুরোনো তিনটি ছবি সারা দেশে কাল মুক্তি দেওয়ার প্রতিযোগিতা শুরু হয়েছিল। কিন্তু এত প্রতিযোগীতার পরে অবশেষে মাত্র ৮ সিনেমা হলে মুক্তি পেয়েছে ‘মেঘকন্যা’ ছবিটি।

ঢাকার মধুমিতা ও শাহীন হল, ময়মনসিংহ এর ‘ছায়াবানী’, খুলনার ‘শঙ্খ’, মানিক গঞ্জের ‘নবীন’, মুক্তাগাছার ‘মুন’, শ্রী মঙ্গলের ‘ভিক্টরিয়া, ও ফরিদপুরের ‘বনলতা’ সিনেমা হলে আজ থেকে চলবে ‘মেঘ কন্যা’ ছবিটি। ছবির প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির এমনটাই জানিয়েছেন।

আইনি জটিলতা ও প্রযোজকের পিছুটানের জন্য অন্য হলগুলোতে ‘নায়ক’, ‘মাতাল’, ‘আসমানী’ ও ‘বেপরোয়া’ এই চারটি ছবি মুক্তি পাওয়ার কথা থাকলেও কোনোটিই মুক্তি পায়নি।

গত রোববার ‘নায়ক’ ও ‘মাতাল’ শিরোনামের চলচ্চিত্র দুটি মুক্তি দেওয়ার বৈধতাকে চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট করেন ‘মেঘকন্যা’ চলচ্চিত্রের প্রযোজক জাহাঙ্গীর কবির। এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ ছবি দুটি মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা দেন হাইকোর্টের বিচারপতি তারিক উল হাকিম ও বিচারপতি মো. সোহরাওয়ার্দীর সমন্বয়ে গঠিত বেঞ্চ। ‘নায়ক’ ও ‘মাতাল’ নামে নতুন ছবিকে পুরোনো সিনেমা হিসেবে মুক্তি দেওয়া কেন অবৈধ ঘোষণা করা হবে না, তা জানতে চেয়ে রুল জারি করেছেন আদালত।

এই রুল নিষ্পত্তি না হওয়া পর্যন্ত ‘নায়ক’ ও ‘মাতাল’ সিনেমা মুক্তির ওপর এই নিষেধাজ্ঞা বলবৎ থাকবে বলে আদেশে বলা হয়েছে। মামলার বিবরণে জানা যায়, ১২ অক্টোবর ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ নামে দুটি নতুন চলচ্চিত্র মুক্তির কথা। চলচ্চিত্র দুটির পরিচালকও নতুন। প্রায় তিন মাস আগে এ দিনটিতে চলচ্চিত্র দুটি মুক্তির জন্য প্রযোজক সমিতিতে নিবন্ধন করা হয়েছে। হঠাৎ করেই ‘নায়ক’ ও ‘মাতাল’ এই দুটি নতুন চলচ্চিত্র কথিত পুরোনো চলচ্চিত্র হিসেবে একই দিনে মুক্তির ঘোষণা দেওয়া হয়।

ছবি দুটির বিরুদ্ধে আদালতে রিটকারী ও ‘মেঘকন্যা’ ছবির প্রযোজক এ জেড এম জাহাঙ্গীর কবির বলেন, ‘আমাদের সাথে আসলে নোংরা রাজনীতি হচ্ছিল, তাই আইনের দ্বারস্থ হয়েছি। ছবি মুক্তি দিতে বিভিন্ন ধরনের বাধা আসছিল। ছবি মুক্তি পেল ঠিকিই, কিন্তু আমরা বেশি সিনেমা হল পাইনি।’

জানা যায়, ‘মেঘকন্যা’ ও ‘আসমানী’ এই দুটি ছবির মুক্তির জন্য প্রযোজক সমিতিতে তিন মাস আগে নিবন্ধন করেছিল। গত ২৮ সেপ্টেম্বর দেশের একটি সিনেমা হলে মুক্তি পায় ‘নায়ক’ আর ‘মাতাল’ ছবিটি একটি সিনেমা হলে মুক্তি পায় গত ৫ অক্টোবর।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: