সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ২৩ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটকে স্মার্ট সিটি হিসাবে গড়ে তোলা সময়ের দাবি – ড. জামিলুর রেজা চৌধুরী

ডেইলি সিলেট ডেস্ক:: তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা, জাতীয় অধ্যাপক ও সিলেট সিটি কর্পোরেশনের প্রধান উপদেষ্টা প্রফেসর ড. প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরী বলেছেন, সিলেটকে স্মার্ট সিটি(ডিজিটাল সিটি) হিসাবে গড়ে তুলতে সকলের সহযোগিতা প্রয়োজন। তিনি বলেন, সকলের চিন্তা, চেতনা, দৃষ্টিভঙ্গি এবং মেধার প্রয়োগের মাধ্যমে সিলেটটে স্মার্ট সিটি হিসাবে গড়ে তুলতে হবে। তিনি বলেন, দ্রুত সিলেটের অগ্রগতি হচ্ছে। সরকারসহ সংশ্লিষ্ট সকলের সহায়তা পেলে সিলেটকে স্মার্ট সিটি হিসেবে গড়ে তুলা সম্ভব।
বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে নগরীরর একটি অভিজাত হোটেলের হলরুমে আয়োজিত সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এমন মন্তব খরেন। সিলেট সিটি কর্পোরেশনের উদ্যোগে সরকার কর্তৃক জাতীয় অধ্যাপকে মনোনীত হওয়ায় তাঁর সম্মানে এ নাগরিক সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী এতে সভাপতিত্ব করেন।

সাংস্কৃতিক ব্যক্তিত্ব আমিনুল ইসলাম চৌধুরী লিটনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সিসিকের ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক।
সংবর্ধনার জবাবে প্রফেসর জামিলুর রেজা চৌধুরী বলেণ, ৭৫ বছর আগে এই সিলেটেই তাঁর জন্ম । জন্মমাটির মানুষের এ সম্মান তাঁকে অনুপ্রানিত করেছে। সিলেট সিটি কর্পোরেশনের এই সম্মান চিরদিন মনে থাকবে উল্লেখ করে তিনি বলেন, জীবনের বাকি সময় সিলেটের উন্নয়নসহ দেশ-জাতি ও মানবতার কল্যাণে কাজ করে যেতে চাই।
অনুষ্ঠানে জাতীয় অধ্যাপক প্রফেসর ড.জামিলুর রেজা চৌধুরীর হাতে সম্মাননা স্মারক উত্তরীয় পরিয়ে দেন সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী সহ অনুষ্ঠানে আগত অতিথিরা। আধুনিক ও ডিজিটাল নগরী গড়ে তোলতে অনুষ্ঠানে প্রফেসর ড.জামিলুর রেজা চৌধুরীর হাতে সিলেট নগরীর চাবি তুলে দেন সিসিক মেয়র ও কাউন্সিলররা। অনুষ্ঠানে নিটল- নিলয় গ্রুপের চেয়ারম্যান আব্দুল মাতলুব আহমাদকেও সন্মাননা স্মারক তোলে দেয়া হয়। প্রফেসর ড. প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরীর প্রতিকৃতি উন্মোচন করেন মেয়র পতিœ সামা হক চৌধুরী।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিসিক মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, সিসিকের প্রধান উপদেষ্ঠা জাতীয় অধ্যাপক প্রকৌশলী জামিলুর রেজা চৌধুরীকে সম্মানিত করতে পেরে আমরা নিজেরাও সম্মানিত হয়েছি। তিনি বলেন, আজ আমরা সিলেটীরা ক্রমান্বয়ে নেতৃত্বহীন হয়ে পড়েছি। তিনি সাবেক অর্থমন্ত্রী এম সাইফুর রহমান, সাবেক স্পীকার হুমায়ুন রশীদ চৌধুরী, সাবেক পররাষ্ট্রমন্ত্রী আলহাজ্ব আব্দুস সামাদ আজাদ, শাহ এএসএম কিবরিয়ার কথা স্মরণ করে বলেন, অতীতে তারা ছিলেন বলে সিলেটে এতো উন্নয়ন হয়েছে। এখন বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত সিলেটের সন্তান হিসেবে আছেন;বিধায় উন্নয়ন এখনো বাধাগ্রস্ত হয়নি। তবে, কিছুদিন পর আর সেই ধারাবাহিকতা থাকবে কিনা শংকার কথা জানিয়ে আরিফুল হক চৌধুরী বলেন, এখন থেকে আমাদের জাতীয় নেতা তৈরী করতে হবে।

সভায় বক্তব্য রাখেন, নিটল-নিলয় গ্রুপের ঊর্ধ্বতন কর্মকর্তা এস এ ফারুকী, প্রফেসর ড. কবীর চৌধুরী, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত উপাচার্য প্রফেসর মনির উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মোহাম্মদ লালা, সুজন সিলেটের সভাপতি ফারুক মাহমুদ চৌধুরী, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল কবির, পরিবেশ আন্দোলন (বাপা)’র সিলেটের সাধারণ সম্পাদক আব্দুল করিম কিম, প্রফেসর ডা: শামীমুর রহমান, প্রফেসর ড. জহির বিন আলম, সিসিক কাউন্সিলর আজম খান, আফতাব হোসেন খান, সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর নাজনিন আক্তার কনা, সিসিকের প্রধান নির্বাহী প্রকৌশলী নূর আজিজুর রহমান।
এছাড়া, অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ, সাংবাদিক, সাংস্কৃতিক, পেশাজীবী সংগঠনের সদস্য, সিটি কর্পোরেশনের কর্মকর্তা-কর্মচারী ও বিভিন্ন প্রতিষ্ঠানের প্রকৌশলীরা উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানের শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন সিসিকের নির্বাহী প্রকৌশলী ইঞ্জিনিয়ার আলী আকবর ও গীতা পাঠ করেন সিসিকের কর্মকর্তা চন্দন দাশ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: