সর্বশেষ আপডেট : ৮ মিনিট ৫ সেকেন্ড আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হাওরপারের মানুষের উন্নয়নের জন্য আমার সরকার কাজ করে যাচ্ছে : ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রী

তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি ::
হাওরপারের মানুষের উন্নয়নের জন্য আমার সরকার কাজ করে যাচ্ছে, আমি সব সময় আপনাদের পাশে আছে আগামীতেও থাকব। হাওরপাড়ের মানুষের উন্নয়নের জন্য বিশেষ কর্মসূচির আওতায় আনা হচ্ছে বেলা সাড়ে ১১টার সময় সুনামঞ্জের তাহিরপুর উপজেলার দক্ষিন শ্রীপুর ইউনিয়নের মোয়াজ্জেমপুর উচ্চ বিদ্যালয় মাঠে হাওরের জেলে ও কৃষকদের নিয়ে সম্মেলনে হাওরবাসীর উদ্দ্যোশ্যে ভিডিও কনফারেন্সের মাধ্যমে প্রধান মন্ত্রী শেখ হাসিনা তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী আরো বলেন, টাংগুয়ার হাওরের আয়তন ১২হাজার ৬শত ৫৫হেক্টর ৬০হাজার মানুষের প্রতক্ষ ও প্ররোক্ষ ভাবে জীবন ধারনের জরিত। টাংগুয়ার রক্ষায় ও এই এলাকার মানুষের উন্নয়নের জন্য আমরা ৩৪কোটি ৬১লাখ ৫৩হাজার টাকা বরাদ্ধ দিয়েছি। গত বছর মার্চ মাসের অকাল বন্যায় সিলেট বিভাগ ও মৎস্য সম্পদসহ সকল ক্ষেত্রে ক্ষতি গ্রস্থ হয়েছে। বিশেষ কর্মসূচির আওতায় এক বছর যাবৎ ১লাখ ৬৮হাজার কৃষক পরিবার ও ৯৬৯৪টি মৎস্যজীবি পরিবারকে প্রতি মাসে ৩০কেজি চাল ও নগত ৫শত টাকা দিচ্ছি। ৩লাখ কৃষক পরিবারের মাঝে ৩০কেজি সার, ৫বীজ ও একহাজার টাকা সহায়তা করা হচ্ছে। ১৫৪কোটি টাকা ব্যয়ে একহাজার ৪শত কিলোমিটার বাঁধ মেরামত ও পূন নিমার্ন করা হয়েছে। হাওর গুলোতে ২শত ৫মেট্রিকটন বিভিন্ন জাতের মাছের পোনা অবমুক্ত করা হয়েছে। হাওরাঞ্চলে পানি নিষ্কাষন এবং বিভিন্ন অবকাঠামো নদীর তীর রক্ষা করার জন্য মরামত করার জন্য ১হাজার ১৪০কোটি টাকা একটি প্রকল্প গ্রহনের কাজ এগিয়ে চলছে।

প্রজনন মৌসুমে মাছ ধরার থেকে বিরত থাকার জন্য বিশেষ ভিজিএফ কার্যক্রম ও বিকল্প আয়বর্ধক কার্যক্রম গ্রহন করা হবে। ভিডিও কনফারেন্স উপস্থিত ছিলেন,অর্থ প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি,সুনামগঞ্জ ১আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন,সুনামগঞ্জজেলঅ প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ,সুনামগঞ্জ পুলিশ সুপার বরকত উল্লাহ খান,তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূনেন্দ্র দেব,তাহিরপুর উপজেলা আ,লীগের সকল স্থরের নেতাকর্মী ও স্থানীয় এলাকাবাসী। পরে বেলঅ ১২টায় অনুষ্ঠিত হাওরের জেলে ও কৃষকদের নিয়ে সম্মেলনে বক্তব্য রাখেন,বাংলাদেশে সরকারের অর্থ ও পরিকল্পনা প্রতিমন্ত্রী এমএ মান্নান এমপি, সুনামগঞ্জ ১আসনের এমপি ইঞ্জিনিয়ার মোয়াজ্জেম হোসেন রতন, সুনামগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ,সুনামগঞ্জ পুলিশ সুপার বরকত উল্লাহ খান, তাহিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা পূনেন্দ্র দেব, তাহিরপুর থানার ওসি নন্দন কান্তি ধর,তাহিরপুর উপজেলা আ.লীগের র্শীষ নেতৃবৃন্ধ ও স্থানীয় এলাকার কৃষকগন। এই সময় আ,লীগের সকল স্থরের নেতাকর্মী ও স্থানীয় উৎসুক জনতার ঢল নামে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: