সর্বশেষ আপডেট : ৫ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

৪০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় বাংলাদেশ ১৩তম 

প্রবাস ডেস্ক ::
সৌদি আরবে অনুষ্ঠিত হলো ৪০তম আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতা ২০১৮। মদিনায় মসজিদুল নববীর ভিতরে ২১-২২ নং গেট সংলগ্ন স্থানে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। বুধবার বাদ এশা প্রতিযোগিতার পুরষ্কার বিতরণী ফলাফল অনুষ্ঠিত হয়।  উক্ত প্রতিযোগিতায় বাংলাদেশী ক্ষুদে হাফেজ হোসাইন আহমদ ১৩তম স্থান অর্জন করেন।
এই বছর ১২০টি দেশের হাফেজ ও ক্বারীরা অংশগ্রহণ করেন। বাংলাদেশের হয়ে অংশ নিয়েছেন ক্ষুদে হাফেজ হোসাইন আহমেদ। আগামীতে আরো ভালো করার প্রত্যাশা হাফেজ হুসাইন আহমেদের।
এই বারের আন্তর্জাতিক কোরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অর্জন করেন সৌদি নাগরিক ইব্রাহীম ইবনে আবদুল্লাহ। তিনি পুরস্কার হিসাবে পেয়েছেন, ২,৫০০০০ রিয়াল। দ্বিতীয় স্থান অর্জন করেন, জর্দানের নাগরিক মোহাম্মাদ মালেক আদনান। পুরস্কার হিসাবে পেয়েছেন, ২,০০০০০ রিয়াল। তৃতীয় স্থান অর্জন করেন, নাইজেরিয়ার নাগরিক আহমেদ ইউনুছ আমের। পুরস্কার হিসাবে পেয়েছেন, ১,৫০০০০ রিয়াল। চতুর্থ স্থান অর্জন করেন কেনিয়ার নাগরিক হায়সন আহমদ। তিনি পুরস্কার হিসাবে পেয়েছেন ১ লাখ ২০ হাজার রিয়াল। পঞ্চম স্থান অর্জন করেন জর্দানের নাগরিক ওবাইদ হুসাইন। তিনি পেয়েছেন ১ লাখ রিয়াল। ষষ্ঠ স্থান অর্জন করেন নাইজেরিয়ার নাগরিক আব্দুল গনি। তিনি পেয়েছেন ৪০ হাজার রিয়াল। সপ্তম স্থান অর্জন করেন ফিলিপিনের নাগরিক মোহাম্মাদ শহীদ। পুরস্কার হিসাবে পেয়েছেন ৬০ হাজার রিয়াল। অষ্টম স্থান অর্জন করেন সিলিবিয়ার নাগরিক আমিন ছাবের হামদি। পুরস্কার হিসাবে পেয়েছেন ৪০ হাজার রিয়াল। নবম স্থান অর্জন করেন বসনিয়া নাগরিক ওমর ফারুক। পুরস্কার হিসাবে পেয়েছেন ৩০ হাজার রিয়াল। দশম স্থান অর্জন করেন শ্রীলংকার নাগরিক আহমেদ হানিফ। তিনি পুরস্কার হিসাবে পেয়েছেন ২০ হাজার রিয়াল।
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, পবিত্র মক্কা শরীফের সম্মানিত ইমাম ও খতিব শেখ আবদুর রহমান সুদাইসী, পবিত্র মদিনা মসজিদুল নববীর ইমাম ও খতিব আবদুর রহমান হুযাইফী, মদিনার গভর্নর ফয়সাল বিন সালমান ও মদিনায় বসবাসরত প্রবাসী বাংলাদেশীরাসহ অসংখ্য দেশের কোরআন প্রেমী মুসলিম।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: