সর্বশেষ আপডেট : ১১ মিনিট ৩৪ সেকেন্ড আগে
সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পরিবার থেকে দূরে থাকলে যা করবেন

লাইফ স্টাইল ডেস্ক:: পরিবার থেকে দূরে থাকা সহজ কোনো কাজ নয়।নতুন জায়গায় মানিয়ে নেয়ার পাশাপাশি পরিবারের কথা মনে পড়লে খুব উদাসিন ও বিষণ্ণ অনুভূত হয়।অনেকেই পড়াশোনা বা কাজের জন্য অন্য শহর বা অন্য দেশে থাকেন। এই সময়ে নতুন পরিবেশের সাথে খাপ খাওয়াতে হলে কিছু কৌশল অবলম্বন করতে হবে।

মনোযোগ দিন অন্যদিকেঃ পরিবার থেকে দূরে থাকার শুরুর দিকের সময়টা বেশি যন্ত্রণাদায়ক।বার বার ঘরের কথা মনে পড়বে,মন খারাপ হবে।তাই নিজেকে একটু দূরে রাখুন এই চিন্তা থেকে।

ক্যারিয়ার বা পড়াশোনায় মনোযোগ দিনঃ পরিবার থেকে দূরে থাকলে মন তো খারাপ হবেই,এটাই স্বাভাবিক।তবে তাদের কথা সব সময়ে ভাবতে থাকলে আপনি আর সামনের দিকে যেতে পারবেন না।

নতুন শহরে ঘুরুনঃ নতুন জায়গায় প্রথমেই হয়তো কারো সাথে সেভাবে কথা হবে না।তাই নিজেই একা একা ঘুরে দেখুন নতুন শহরটাকে।নতুন জীবন শুরু করুন।পরিকল্পনা করুন কিভাবে কি করবেন।

বাস্তবতা মেনে নিনঃ বাস্তবতা মেনে নেয়াই বুদ্ধিমানের কাজ।একবার যখন নিজেকে মানিয়ে নিবেন তখন আপনার জন্য সবকিছু একটু সহজ হয়ে যাবে।

সরাসরি পরিবারের সাথে দেখা করা সম্ভব না তা মেনে নিতে হবে।তাদের সাথে ফোন ও ভিডিও কল এর মাধ্যমে যোগাযোগ করুন।ছুটির মধ্যে চেষ্টা করবেন বাসায় যাওয়ার।কিছু দিন তাদের সাথে সময় কাটালে অনেক দিন পর্যন্ত ফুরফুরে মনে থাকতে পারবেন।

দুই দিকেই মিলিয়ে একটি সময় বের করে নিন পরিবারের সাথে কথা বলার জন্য।জীবনে নিয়ে আসুন নতুনত্বের ছোঁয়াঃ পুরাতন অভ্যাসগুলো পরিবর্তনের মাধ্যমে আপনি নিজেকে খাপ খাইয়ে নিতে পারেন এই অবস্থার সাথে।

সবকিছু নিজের মত করে সাজিয়ে নিন। এতো দিন পরিবারের সাথে যে জীবনযাপন করতেন তার পরিবর্তন নিয়ে আসুন।নতুন কোন শখের উপর কাজ করতে পারেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: