সর্বশেষ আপডেট : ১৪ মিনিট ৪৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রাতে ঐক্যের বৈঠক; অভিন্ন লক্ষ্যে আসছে কর্মসূচি

নিউজ ডেস্ক:: চলমান রাজনৈতিক পরিস্থিতি, অভিন্ন রূপরেখা ও কর্মসূচি চূড়ান্তে বিএনপি,যুক্তফ্রন্ট ও ঐক্য প্রক্রিয়ার শীর্ষ নেতারা বৃহস্পতিবার রাতে বৈঠকে বসবেন। বৈঠকটি হবে গণফোরাম সভাপতি ড.কামাল হোসেনের বেইলি রোডের বাসায়।

যেসব দাবি ও উদ্দেশ্য সামনে রেখে তিন পক্ষ একসঙ্গে আন্দোলন ও নির্বাচন করবে,সেগুলো চুড়ান্ত হবে ওই বৈঠকে। একই সঙ্গে আন্দোলনের কর্মসূচিগুলোও ঠিক করা হবে। পরে সংবাদ সম্মেলন বা সমাবেশের মাধ্যমে সেগুলো তুলে ধরা হবে।

গতকাল বুধবার বৈঠক করে একটি খসড়াও প্রস্তুত করা হয়েছে।বৃহস্পতিবার রাতে তিন পক্ষের বৈঠকে এটি চূড়ান্ত হবে বলে জানা গেছে।এ বিষয়ে জাসদ নেতা আবদুল মালেক রতন জানান,সবার দাবি-দাওয়া প্রায় অভিন্ন। তাই দাবি ও উদ্দেশ্য ঠিক করে একসঙ্গে আন্দোলনে নামব।বৈঠকে দাবি-দাওয়া ঠিক করার পাশাপাশি নির্বাচন-পরবর্তী লক্ষ্য নির্ধারণ, জোটের নাম এবং কর্মসূচিও চূড়ান্ত করার কথা রয়েছে।

জোটের একাধিক নাম বিবেচনায় রেখে চূড়ান্তের লক্ষ্যে হাটছে জাতীয় ঐক্য প্রক্রিয়া।এর মধ্যে জাতীয় ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্যজোট,ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্য ইত্যাতি নাম আলোচনায় রয়েছে।আন্দোলন জোরালো করতে জামায়াতে ইসলামী বাদে বিএনপির জোটে থাকা বাকি দলগুলোকে বৃহত্তর জোটে যুক্ত করার পরিকল্পনা রয়েছে বলেও জানা গেছে।এছাড়া জাতীয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গেও আছে আরো বেশ কিছু ছোট বড় দল।যাদের অনেকেরই নেই নিবন্ধন।তাদের রাজনৈতিক কৌশল ও নির্বাচনী প্রক্রিয়া নিয়েও আলোচনা হবে বৈঠকে।

এ বিষয় ঐক্য প্রক্রিয়ার সঙ্গে যুক্ত গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেন,অভিন্ন লক্ষ্য ও পরিচ্ছন্ন গণতন্ত্র প্রতিষ্ঠায় বৃহত্তর জাতীয় ঐক্য গড়তে আমরা অনেক দূর এগিয়েছি।ড.কামাল হোসেনের নেতৃত্বে আমরা উদ্দেশ্য ও লক্ষ্যগুলো এরইমধ্যে ঠিক করেছি।যা এখন চূড়ান্তের পথে। এরপরই লক্ষ্যপথে হাটবে বৃহত্তর জাতীয় ঐক্য।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: