সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪৪ সেকেন্ড আগে
রবিবার, ১৬ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কোটা সংরক্ষণের দাবীতে সুনামগঞ্জে মুক্তিযোদ্ধার সন্তানদের বিক্ষোভ

সুনামগঞ্জ প্রতিনিধি:: গান,কবিতা, বিক্ষোভ মিছিল ও সমাবেশ এর মধ্যে দিয়ে চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুর্নবহালের দাবি জানিয়েছে সুনামগঞ্জের মুক্তিযোদ্ধার সন্তানরা। জেলার সকল উপজেলা,ইউনিয়ন,ওয়ার্ড ও গ্রামাঞ্চলের মুক্তিযোদ্ধার সন্তানরা এসব কর্মসুচিতে যোগ দেন।

বুধবার সকাল ১১টায় শহরের আলফাত উদ্দিন স্কয়ার ট্রাফিক পয়েন্টে এই সমাবেশ শুরু হয়ে বেলা ৩টা পর্যন্ত তাদের আন্দোলন চলে। ফলে শহরের ট্রাফিক পয়েন্ট মোড় দিয়ে সব ধরনের যান চলাচল বন্ধ থাকে। সমাবেশের পূর্বে একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহর প্রদক্ষিণ করেন মুক্তিযোদ্ধার সন্তানরা।
আমরা মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যমঞ্চের আহবায়ক কাজী জালাল উদ্দিন জাহানের সভাপতিত্বে ও সদস্য সচিব নাজমুল হকের পরিচালনায় অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন সুনামগঞ্জ জেলা আওয়ামীলীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা মতিউর রহমান,যুগ্ম সাধারন সম্পাদক হায়দার চৌধুরী লিটন,স্বেচ্ছাসেবক লীগের সাধারন সম্পাদক জুবের আহমদ অপু, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সিলেট মহানগর শাখার আহবায়ক মোঃ আতাউর রহমান,ভারপ্রাপ্ত সদস্য-সচিব হাবিবুর রহমান,সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় শাখার সাধারন সম্পাদক ডাঃ আবুল বাশার জুয়েল,গীতিকার নির্মল কর জনি, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি সাংবাদিক আল-হেলাল,সহ-সভাপতি কেবি মুর্শেদ জাহাঙ্গীর,সাধারন সম্পাদক শিবলু আহমেদ চৌধুরী, প্রচার সম্পাদক নেছার আহমদ শফিক, সদর উপজেলা শাখার সভাপতি কাজী জসিম কামাল,সাধারন সম্পাদক মোস্তাক আহমদ রোমেল,সুনামগঞ্জ সরকারী কলেজ শাখার প্রতিনিধি রুপক রাজ বৈদ্য, বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডের জেলা শাখার সাধারন সম্পাদক জহীর আহমদ সোহেল,আমরা মুক্তিযোদ্ধার সন্তান সমবায় সমিতির সভাপতি নুরুল আমিন,সাধারন সম্পাদক নজরুল ইসলাম,কিতাব আলী,কাজী সিরাজ, জাহাঙ্গীরনগর ইউনিয়ন কমিটির আব্দুর রাজ্জাক,মহসীন আহমেদ, মোঃ নাছির উদ্দিন, সুরমা ইউপি নেতা আব্দুল মালেক, রঙ্গারচর ইউনিয়ন শাখার আব্দুল মতিন, স্বেচ্ছাসেবক লীগ নেতা মোঃ লোকমান হোসেন,কৃষকলীগের মহিলা সম্পাদিকা শহরবানু বেগম,মুক্তিযোদ্ধা প্রজন্মের মিজানুর রহমান মিজানসহ মুক্তিযোদ্ধার সন্তানবৃন্দ।

সমাবেশে বিশিষ্ট গীতিকার সাংবাদিক শিল্পী আল-হেলালের রচিত ও পরিবেশশিত “কোটা প্রথা বাতিল করলো,পিছে লাগলো কত শয়তান/ মুক্তিযোদ্ধার সন্তান,আমরা মুক্তিযোদ্ধার সন্তান” ও“মুক্তিযোদ্ধার সন্তান আমরা/ মুক্তিযোদ্ধার সন্তান আমরা,মুক্তি-যোদ্ধার সন্তান/ গাই সর্বদা বঙ্গবন্ধুর গান”২টি দেশাত্ববোধক গান সমবেত সকলকে বিশেষভাবে উজ্জীবিত করে।

দাবি আদায় না হওয়া পর্যন্ত তাদের আন্দোলন চলবে বলে ঘোষণা দিয়েছেন আমরা মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যমঞ্চ এর নেতাকর্মীরা। সেইসঙ্গে দাবি আদায়ে মুক্তিযোদ্ধার সন্তানদের স্থলপথ, রেলপথ ও নৌপথ অবরোধ করার আহ্বান জানান তারা।

তারা বলেন, একদফা এক দাবি আমাদের। চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুর্নবহাল রাখতে হবে। সেজন্য পরিপত্র স্থগিত করে মন্ত্রিসভায় তা প্রত্যাহার করতে হবে। তাই এখন থেকে দাবি আদায় না হওয়া পর্যন্ত আন্দোলন চালিয়ে যাওয়ার আহ্বান জানাচ্ছি।
সমাবেশে বক্তারা বলেন, প্রধানমন্ত্রী আপনার বাবার ডাকে মুক্তিযোদ্ধারা জীবন বাজী রেখে এ দেশের জন্য যুদ্ধে নেমেছিল। তাদের জন্য আমরা একটা স্বাধীন দেশ পেয়েছি। মুক্তিযোদ্ধারা রাষ্ট্রের শ্রেষ্ঠ সন্তান। আর তাদের সন্তানরা চাকরিতে কোটা পাবে না, তাদের কোটা বাতিল হয়ে যাবে এটা মেনে নেয়া যায় না। তাই প্রধানমন্ত্রী আপনি যদি মুক্তিযোদ্ধাদের সুযোগ-সুবিধা, দুঃখ-কষ্ট না বুঝেন তাহলে আর কে বুঝবেন?

তারা বলেন, আমাদের দাবি চাকরিতে ৩০ শতাংশ মুক্তিযোদ্ধা কোটা পুর্নবহাল রাখতে হবে। দাবি আদায় না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।
আমরা মুক্তিযোদ্ধার সন্তান ঐক্যমঞ্চ এর আয়োজনে সমাবেশে আমরা মুক্তিযোদ্ধার সন্তান, আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ, আমরা মুক্তিযোদ্ধার সন্তান সমবায় সমিতি ও বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ডসহ অন্যান্য ব্যানারে মুক্তিযোদ্ধার সন্তাানরা অংশ নেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: