সর্বশেষ আপডেট : ১৭ মিনিট ১২ সেকেন্ড আগে
সোমবার, ১৭ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৩ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ওয়ার্নকে ২ লাখ ডলার ঘুষ সেধেছিলেন মালিক

স্পোর্টস ডেস্ক:: শেন ওয়ার্নের আত্মজীবনীর নাম ‘নো স্পিন’। অর্থাৎ কোনো ঘূর্ণি নেই। কিন্তু এই আত্মজীবনী প্রকাশের পর একের পর একে বিতর্কের ঘূর্ণিতে বিভ্রান্ত হচ্ছে ক্রিকেট বিশ্ব। আত্মজীবনীতে অস্ট্রেলিয়ার সাবেক অধিনায়ক ও সতীর্থ স্টিভ ওয়াহকে ‘স্বার্থপর’ বলেছেন ওয়ার্ন। এ নিয়ে কিছুদিন আগেও সরগরম ছিল ক্রিকেটমহল। এবার উঠে এল আরেক সাবেক ক্রিকেটারের নাম—সেলিম মালিক। আত্মজীবনী নিয়ে ভারতীয় সংবাদমাধ্যম ‘এনডিটিভি’র সঙ্গে আলাপচারিতায় ওয়ার্ন জানিয়েছেন, ম্যাচ পাতানোর জন্য পাকিস্তানের সাবেক এই ব্যাটসম্যান তাঁকে ঘুষ সেধেছিলেন।

ওয়ার্নের বইয়ে মালিকের সঙ্গে সেই ঘটনার বিবরণ রয়েছে। ১৯৯৪-৯৫ মৌসুমে করাচি টেস্টে ওয়ার্নকে প্রস্তাবটা দিয়েছিলেন মালিক। এই প্রসঙ্গে সংবাদমাধ্যমটিকে ওয়ার্ন বলেন, ‘সেলিম মালিক আমাকে ২ লাখ ডলার দিতে চেয়েছিল। সে বলেছিল, আমি যদি অফ স্টাম্পের বাইরে বল করি এবং ম্যাচটা ড্র হলে আধঘণ্টার মধ্যে টাকাটা আমার কামরায় পৌঁছে যাবে। এটাই ওর দেওয়ার প্রস্তাবের সারমর্ম।’ নিজের আত্মজীবনী প্রসঙ্গে অস্ট্রেলিয়ার কিংবদন্তি এই লেগ স্পিনারের মন্তব্য, ‘আমার ব্যক্তিগত জীবনের কোনো কিছু রাখ ঢাক না রেখে বইটা করেছি। নির্মম সৎ থেকেছি বইটার ব্যাপারে। ব্যক্তিগত জীবন, বাচ্চাদের সঙ্গে সম্পর্ক আর ক্রিকেট পরিবার নিয়ে সবকিছুর গভীরে গিয়েছি।’

করাচি টেস্টে পাকিস্তানের দুই ইনিংস মিলিয়ে ৮ উইকেট নিয়েছিলেন ওয়ার্ন। প্রথম ইনিংসে ৩ উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসে ৫ উইকেট নিলেও দলের হার তিনি ঠেকাতে পারেননি।১ উইকেটের জয় পেয়েছিল পাকিস্তান। সেলিম মালিকের বিপক্ষে ম্যাচ পাতানোর অভিযোগ বহু পুরোনো। এই অভিযোগে প্রথম ক্রিকেটার হিসেবে জেলে যেতে হয়েছে তাঁকে। আজীবন নিষিদ্ধও হয়েছিলেন, যদিও পরে তা প্রত্যাহার করা হয়।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: