সর্বশেষ আপডেট : ১ মিনিট ৪০ সেকেন্ড আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে মহানগর নিসচার কর্মশালা অনুষ্ঠিত

২২ অক্টোবর জাতীয় নিরাপদ সড়ক দিবস উপলক্ষ্যে মাসব্যাপী কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে মঙ্গলবার (৯ অক্টোবর) দুপুরে সিলেট মেরিড কেয়ার একাডেমীতে নিরাপদ সড়ক চাই (নিসচা) সিলেট মহানগর শাখার উদ্যোগে ছাত্রছাত্রীদের নিয়ে সড়ক দুর্ঘটনারোধকল্পে সচেতনতামূলক কর্মশালা অনুষ্ঠিত হয়।
একাডেমির প্রতিষ্ঠাতা পরিচালক জাকির হোসেনের সভাপতিত্বে যুগ্ম সাধারণ সম্পাদক রাশেদুজ্জামান রাশেদের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নিসচা সিলেট মহানগর শাখার সভাপতি রোটা. এম. ইকবাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সাধারণ সম্পাদক আব্দুল হাদী পাভেল, সহ সভাপতি ইমানুর রশিদ চৌধুরী, সহ সাধারণ সম্পাদক সাদেকুর রহমান চৌধুরী, একাডেমির শিক্ষক টিপু সুলতান।
সভায় একাডেমীর শিক্ষক-শিক্ষিকা ও ছাত্রছাত্রীবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বক্তারা বলেন, ১৯৯৩ সালের ২২শে অক্টোবর চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চনের স্ত্রী জাহানারা কাঞ্চন সড়ক দুর্ঘটনায় মৃত্যুবরণ করেন। এরপর থেকে সড়কে নিরাপত্তার স্বার্থে গঠন করা হয় নিরাপদ সড়ক চাই সংগঠন। তারই ধারাবাহিকতায় দীর্ঘ প্রায় ২৫ বছর ধরে নিরাপদ সড়ক চাই সংগঠনটি সড়ক দুর্ঘটনাকল্পে কাজ করে যাচ্ছে এবং ২২শে অক্টোবরকে সরকার জাতীয় নিরাপদ সড়ক দিবস হিসেবে স্বীকৃতি দিয়েছে।

বক্তারা ছাত্রছাত্রীদের উদ্দেশ্যে বলেন, তোমরা দৌড় দিয়ে কখনও রাস্তা পার হবে না। হাটার সময় মা-বাবার হাত না ধরে, মা-বাবা যেন তোমাদের হাত ধরে হাটেন। তাহলে দুর্ঘটনা ঘটার সম্ভাবনা থাকবেনা। বক্তারা শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, আজকের এই সড়ক নিরাপত্তা বিষয়ক কর্মশালা থেকে আপনাদের প্রতি অনুরোধ জানাচ্ছি- আপনারাও প্রতিদিন প্রত্যেক ক্লাস শেষে ৫ মিনিট করে শিক্ষার্থীদের সড়ক নিরাপত্তা বিষয়ক বক্তব্য তুলে ধরবেন। তাহলে ছাত্রছাত্রীরা সড়ক নিরাপত্তা বিষয়ে সচেতন হবে। বক্তারা আরো বলেন, একটি দুর্ঘটনা সারা জীবনের কান্না। শিশুরা যাতে দুর্ঘটনায় কবলিত হয়ে পঙ্গুত্ব বরন না করে, সে ব্যাপারে খেয়াল রাখতে অভিভাবক সহ শিক্ষকদের প্রতি আহ্বান জানান। নিসচার চেয়ারম্যান চিত্রনায়ক ইলিয়াস কাঞ্চন সারা দেশে পিটিআই’তে সড়ক নিরাপত্তা বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা করে যাচ্ছেন। নিসচার এই ধরনের জনসচেনতামূলক কর্মকান্ড ভবিষ্যতেও চালিয়ে যাবে। স্কুল কলেজের পাশাপাশি প্রতিটি বাস টার্মিনালে নিরাপদ সড়ক চাই সিলেট মহানগর শাখার কর্মশালা ও লিফলেট বিতরণ কার্যক্রম অব্যাহত থাকবে। এদিকে আগামী ১১ অক্টোবর বৃহস্পতিবার সন্ধ্যা ৬টায় সিলেট নগরীর পূর্ব জিন্দাবাজারস্থ গোল্ডেন সিটি হোটেলে নিসচার মাসিক সভা অনুষ্ঠিত হবে। উক্ত সভায় সকলকে যথা সময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন নিসচার মহানগরের সভাপতি ও সম্পাদক। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: