সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৫ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সিলেটে আন্তর্জাতিক মানের স্কুল স্থাপন করবে ফিনল্যান্ড

ডেইলি সিলেট ডেস্ক:: সিলেটে প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষার উন্নয়নে কাজ করবে ফিনল্যান্ড। এ লক্ষ্যে সিলেটে আন্তর্জাতিক মানের স্কুল ইউনিট স্থাপনের আগ্রহ প্রকাশ করেছে ফিনল্যান্ডের প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় মনোনীত একটি প্রতিনিধি দল। মঙ্গলবার (৯ অক্টোবর) সকালে সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরীর সঙ্গে সাক্ষাৎকালে ইউরো স্টাডি এজেন্সির সমন্বয়ক হান্নু টাইপাল (ঐধহহঁ ঞধরঢ়ধষব) সিলেটের শিক্ষা উন্নয়নে কাজ করতে ফিনল্যান্ডের আগ্রহের কথা জানান।

হান্নু টাইপাল জানান, উভয় দেশের মধ্যে অভিজ্ঞতা বিনিময়সহ ফিনল্যান্ড একটি স্কুল ইউনিট স্থাপনের মাধ্যমে বাংলাদেশের শিক্ষাক্ষেত্রে সরাসরি অবদান রাখতে চায়। ফিনিশ অভিজ্ঞতা কাজে লাগিয়ে এই শিক্ষা প্রতিষ্ঠান জাতীয়ভাবে একটি আদর্শ প্রতিষ্ঠানে রূপান্তরিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বাংলাদেশ তথা সিলেটের শিক্ষা উন্নয়নে এগিয়ে আসায় প্রতিনিধি দলকে ধন্যবাদ জানান। তিনি ফিনল্যান্ডের এই উদ্যোগের প্রশংসা করে এ ব্যাপারে লিখিতভাবে প্রস্তাবনা পাঠানোর অনুরোধ জানান।

প্রতিনিধি দলে আরো ছিলেন ইউরো স্টাডি এজেন্সির লাইসেনশিয়েট অব ল’ টিমো কাউটো (ঞরসড় কধঁঃঃড়), সমন্বয়ক হাসান আহমদ ও মশরুর আহমদ ও ইউরো স্টাডি এজেন্সির বাংলাদেশের সমন্বয়ক তাজুল ইসলাম হাসান। এ সময় উপস্থিত ছিলেন সিলেট সিটি কর্পোরেশনের ভাপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ বদরুল হক ও প্রধান প্রকৌশলী নূর আজিজুর রহমান।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: