সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ৪১ সেকেন্ড আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালয়েশিয়ায় ১১০ বাংলাদেশি আটক

প্রবাস ডেস্ক:: মালয়েশিয়ায় ইমিগ্রেশন পুলিশের বিশেষ অভিযানে ১১০ বাংলাদেশিসহ তিন শতাধিক বিভিন্ন দেশের অবৈধ অভিবাসীদের আটক করা হয়েছে।ইমিগ্রেশন সূত্রে জানা গেছে, ৬ থেকে ৮ অক্টোবর পর্যন্ত দেশটির বিভিন্ন শহরে এসব প্রবাসীদের আটক করা হয়।

অভিযান পরিচালনার সময় পুলিশ, ইমিগ্রেশন, রেলা’র উপস্থিতিতে চারদিকে আতঙ্ক ছড়িয়ে পড়ে। আটক হওয়া অভিবাসীদের মধ্যে বেশি সংখ্যক রয়েছেন বাংলাদেশি, ইন্দোনেশিয়া, মিয়ানমার ও অন্যান্য দেশের নাগরিকরা।

তারা মালয়েশিয়া যাওয়ার সময় বিভিন্নভাবে প্রতারণার স্বীকার হয়েছিলেন।ফলে সেখানে অবৈধ হয়ে পড়েন।এছাড়া বৈধতা থাকলেও ভিন্ন মালিকের কাজ করার অপরাধে ইমিগ্রেশন অ্যাক্ট ১৯৫৯/৬৩ এবং ১৯৬৩ আইনে তাদের আটক করা হয়েছে।

অভিবাসন বিভাগের মহাপরিচালক দাতো সেরি মোস্তাফার আলী বলেন,এটি মালয়েশিয়াতে নিয়োগকারী কর্মকর্তা ও বিভিন্ন দেশের অবৈধ শ্রমিকদের জন্য একটি বড় ধরনের সতর্কবার্তা।আমরা যে কোন জায়গায় যে কোনো অবস্থাতেই অভিযান পরিচালনা করতে প্রস্তুত রয়েছি।যতদিন না এই দেশ থেকে অবৈধ শ্রমিক বিতাড়িত না হচ্ছে ততদিন পর্যন্ত আমাদের আটক অভিযান অব্যাহত থাকবে।

অবৈধ অভিবাসীর সর্বোচ্চ ৫০ হাজার রিঙ্গিতসহ জেল জরিমানার বিধান রয়েছে। তিন বাহিনীর সর্বাত্মক প্রচেষ্টায় মালয়েশিয়াকে অবৈধ অভিবাসীমুক্ত করা হবে বলে জানিয়েছেন অভিবাসন বিভাগের প্রধান।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: