সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২৭ সেকেন্ড আগে
সোমবার, ১৫ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৩০ আশ্বিন ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

‘টাইলস মোড়ানো বাড়িতে থাকব জীবনেও ভাবিনি’

নিউজ ডেস্ক:: হরিজন সম্প্রদায়ের সদস্য শ্রী কার্তিক লাল দুর্গাপূজায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিমন্ত্রণ করেছেন। প্রধানমন্ত্রীও তার নিমন্ত্রণ গ্রহণ করে বলেছেন, আমি আপনাদের দেখতে যাব। কার্তিক লাল ও একজন হরিজন নারীকে প্রধানমন্ত্রী পূজার শুভেচ্ছা জানান। উত্তরে তারা প্রধানমন্ত্রীকে পূজার নিমন্ত্রণ জানান।

সোমবার বিকেলে গণভবন থেকে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে দয়াগঞ্জ ও ধলপুর সিটি কলোনিতে হরিজন সম্প্রদায়ের জন্য নির্মিত ৪টি আধুনিক ভবনের (৩৪৫টি ফ্ল্যাট) উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। ৩৪৫টি পরিবারের মধ্যে এ ফ্ল্যাটগুলো বণ্টন করা হবে।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। দক্ষিণ সিটি কর্পোরেশনের মেয়র সাঈদ খোকন অন্য প্রান্ত থেকে বক্তব্য রাখেন।

হরিজন সম্প্রদায়ের সদস্য শ্রী কার্তিক লাল বলেন, ১৫০ বছর আগে ব্রিটিশ সরকার আমাদের পূর্বপুরুষদের এখানে নিয়ে আসে। আমরা ছোট চাকরি করি, কম রোজগার করি। আমরা সর্বহারা গৃহহারা। এতোদিন কোনো রাষ্ট্র নায়ক আমাদের এমন মর্যাদা দেয়নি। টাইলস মোড়ানো বাড়িতে বসবাস করবো এটা জীবনেও কোনো দিন ভাবিনি। আমরা এবং আমাদের সন্তানরা যতদিন বেঁচে থাকবে ততদিন আপনার কথা মনে রাখবে।

প্রধানমন্ত্রীকে তিনি বলেন, আমরা জাত সুইপার। এই সিটি কর্পোরেশনে আমাদের জন্ম, এখানে চাকরি, এখানেই মৃত্যু, এখানেই শেষকৃত্য। নগর পিতাই আমাদের পিতা। আমাদের ছেলে-মেয়েদের বয়স ১৮ বছর হলে অগ্রাধিকার ভিত্তিতে তারা যেন চাকরি পায় সে ব্যবস্থা করার জন্য প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান তিনি।

হরিজন সম্প্রদায়ের একজন নারী সদস্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে পূজার নিমন্ত্রণ করেন। তিনি বলেন, বিল্ডিং পেয়ে আমরা খুব খুশি। আপনাকে অভিনন্দন। যতদিন বেঁচে থাকবো ততদিন আপনার কথা মনে থাকবে। কারণ আপনি আমাদের যা দিয়েছেন তা এ যাবৎকাল কেউ দিতে পারেনি। বাসস্থানের দুঃখ কষ্ট অনেকটা দূর হলো। আমাদের ছেলে-মেয়েদের যেন লেখাপড়া করাতে পারি তার জন্য বিশেষ সুযোগ করে দিতে প্রধানমন্ত্রীর কাছে দাবি জানান তিনি।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: