সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ১৫ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মোবাইলের জন্য আল্লাহর কাছে মায়ের বিরুদ্ধে নালিশ শিশুর (ভিডিও)

নিউজ ডেস্ক:: ‘ওয়ার্ল্ডের বেস্ট মা’, ‘সবচেয়ে ভালো রান্না করা মা আমার’, ‘আমার মা কত্ত ভালো’-এমন সব ভালো ভালো উপাধি মাকে দিয়েছে ছোট্ট এক শিশু। উদ্দেশ্য একটাই-মায়ের কাছ থেকে কোনোভাবে একটিবারের জন্য মোবাইল ফোন নেয়া। সম্প্রতি এমনই একটি ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

শিশুটির নাম আরশি বলে জানিয়েছে জার্মানি সম্প্রচারমাধ্যম ডয়চে ভেলে। মোবাইল ফোন দেয়া যাবে না বলে মা যতই তাকে না করছেন, ততই নানা ফন্দি-ফিকিরে সেটা নিজের কব্জায় আনার চেষ্টা আরশির। মেয়ের এই কাকুতি-মিনতি রেকর্ড করে ফেসবুকে শেয়ার করেছেন মা হোসনে আরা ফেরদৌস লোপা। ক্যাপশনে লিখেছেন, ‘একটুখানি ফোনের জন্য..! দুপুরবেলার বিনোদন…!!’

ভিডিওতে দেখা যাচ্ছে, মোবাইলে ইনস্টল করা কোনো একটা অ্যাপ মাকে দেখাতে চায় আরশি। কিন্তু মায়ের সাফ কথা-মোবাইল ফোন হাতে নেয়া যাবে না। আরশির যুক্তি, ‘একা তো দেখব না। তোমাকে নিয়েই দেখব। দেখেই ডিলিট করে দেব।’

এমনকি ‘জীবনে আর কখনেও মোবাইল ফোন হাতে নেব না, বড় হওয়ার আগে দেখব না’– এমন প্রতিশ্রুতিও দিচ্ছে আরশি। কিন্তু তাতেও মায়ের মন গলেনি।

শুধু অনুরোধে কাজ হবে না, শিশু আরশিরও তা যেন বুঝতে সময় লাগেনি। এবার তাই শুরু মায়ের প্রশংসা। ‘ওয়ার্ল্ডের বেস্ট মা’, ‘সবচেয়ে ভালো রান্না করা মা’ এমন নানা উপাধিতে মাকে ভূষিত করে কিছুক্ষণ চলে মন গলানোর চেষ্টা। কিন্তু ফল পাওয়া গেল শূন্য।

এবার রীতিমতো হাত তুলে মায়ের নামে আল্লাহর কাছে বিচার দিয়ে বসে ছোট্ট আরশি। সে বলে, ‘আল্লাহ, তুমি আমার মাকে কিছু বুদ্ধি দাও৷’ আরও কিছুক্ষণ কাকুতি-মিনতির পর ভিডিওর একেবারে শেষের দিকে আবার আরশির চিৎকার, ‘আল্লাহ, তোমার কাছে বিচার দিলাম…’৷

দুই সপ্তাহ আগে আপলোড করা ভিডিওটি এরই মধ্যে দেখা হয়েছে ১৫ লাখেরও বেশি বার। ২০ হাজার করে লাইক ও শেয়ারের পাশাপাশি মন্তব্য করেছেন আড়াই হাজার ফেসবুক ব্যবহারকারী।

কমেন্টে অনেকেই মাকে অনুরোধ করেছেন, শিশুটিকে একবারের জন্য হলেও মোবাইল ফোন দেয়ার জন্য। অনেকে আবার মোবাইল ফোন কীভাবে শিশুদের মানসিকতার ক্ষতি করছে, তা নিয়ে প্রকাশ করেছেন হতাশা।

একটুখানি ফোনের জন্য…..!!!!দুপুরবেলার বিনোদন….!!!

Posted by Hosne Ara Ferdous Lopa on Friday, September 21, 2018







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: