সর্বশেষ আপডেট : ২০ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৪ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইন্টারপোল প্রধানকে আটক করা হয়েছে: চীন

আন্তর্জাতিক ডেস্ক:: নিখোঁজ আন্তর্জাতিক পুলিশ সংস্থার (ইন্টারপোল) প্রধান মেং হোংউইকে আটক করার কথা স্বীকার করেছে চীন।সোমবার (৮ অক্টোবর) সংবাদমাধ্যম বিবিসির এক প্রতিবেদনে একথা বলা হয়।বেইজিং বলছে,দেশটির দুর্নীতি দমন সংস্থা ইন্টারপোল প্রধান মেং হোংউইর বিরুদ্ধে তদন্ত পরিচালনা করছে। তবে তার ওপর আনীত অভিযোগের বিষয়ে স্পষ্ট করে কিছু বলা হয়নি।

গত ২৫ সেপ্টেম্বরে ফ্রান্সের লিওঁ থেকে চীন যাবার পর মেং হোংউইকে আর খুঁজে পাওয়া যাচ্ছিলো না।বেশকিছু দিন ধরে এ নিয়ে আলোচনা হলেও চুপ ছিলো চীন।এই প্রথম মেং হংউইকে আটক করার কথা স্বীকার করল দেশটি।

এদিকে ইন্টারপোল জানায়,রোববার(৭ অক্টোবর) তারা প্রেসিডেন্ট মেং হোংউইর পদত্যাগপত্র পেয়েছে এবং তা কার্যকর করা হয়েছে।

চীন নিখোঁজ হবার পর ইন্টারপোল প্রধানের স্ত্রী গ্রেস মেং বলেন,তার স্বামী মেং হোংউইর ফোন থেকে তাকে এটি ছুরির একটি ইমোজি পাঠানো হয়েছে।অর্থাৎ সে বিপদে রয়েছে।মেং হোংউইর নিখোঁজের বিষয়ে নিন্দা জানিয়েছিল বিভিন্ন মানবাধিকার সংস্থা।

চীনের কমিউনিস্ট পার্টির দায়িত্ব গ্রহণের পর থেকে শি জিনপিং-এর দুর্নীতি বিরোধী অভিযানে বিগত কয়েক মাসে সরকারের শীর্ষস্থানীয় কর্মকর্তা,ধনী ব্যবসায়ী এমনকি তারকারা নিখোঁজ হবার ঘটনা ঘটেছে।

গত জুলাইয়ে অভিনেত্রী ফান বিংবিং নিখোঁজ হবার পর চলতি সপ্তাহের শুরুর দিকে জনসম্মুখে এসে ক্ষমা প্রার্থনা করেন।তাকে কর ফাঁকিসহ বিভিন্ন অভিযোগে ৮৮৩ মিলিয়ন ইউয়ান জরিমানা করা হয়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: