সর্বশেষ আপডেট : ১২ মিনিট ৭ সেকেন্ড আগে
বুধবার, ১৬ অক্টোবর ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বখাটের বিরুদ্ধে সাহসী প্রতিবাদী বোনটিকে প্রবাস থেকে মকিস মনসুরের অভিনন্দন

নাজমুল সুমন: বৃটেন থেকে মৌলভীবাজার জেলার সাবেক ছাত্রনেতা কমিউনিটি লিডার ও সাংবাদিক মোহাম্মদ মকিস মনসুর এক বিবৃতিতে বখাটের বিরুদ্ধে প্রতিবাদকারী সাহসী মৌলভীবাজার দি ফ্লাওয়ার্স কেজি স্কুল অ্যান্ড কলেজের ১০ম শ্রেণীর ছাত্রী ফাতেমা আক্তার অ্যানিকে অভিনন্দন জানিয়ে বলেন, আমার বোনটি প্রচণ্ড সাহসিকতার পরিচয় দিয়েছে । এভাবেই সমাজের প্রতিটি মেয়ে যদি বখাটেদের প্রতিবাদ করে তবে ইভটিজিং দ্রুতই বন্ধ হয়ে যাবে বলে উল্লেখ করে তিনি বখাটে ছেলে আবদুর রহমান জিসানকে শাস্তি প্রদানের দাবি জানান এবং এই সাহসী বোনকে সাহসীকতার স্বীকৃতির জন্য সমাজ ও প্রশাসন থেকে সনদ ও পুরুস্কার দেওয়া উচিৎ বলে মকিস মনসুর অভিমত ব্যাক্ত করেছেন।
এখানে উল্লেখ্য যে খোঁজ নিয়ে জানা যায়, মেয়েটি তার মায়ের সাথে পৌর পার্কে ফুচকা খেতে বসে। তখন বখাটে জিসান মেয়েটিকে বিশ্রী ভাষায় টিজ করে এবং তার ছবিও তোলে। একপর্যায়ে মেয়েটি উঠে এসে ছেলেটির হাতের মোবাইল কেড়ে নেয় এবং তাকে চড়থাপ্পড় মারতে মারতে শার্টের কলার ধরে টেনেহিঁচড়ে নিয়ে আসে।

এ সময় অন্য বড় ভাইয়দের দোহাই দিলে মেয়েটি উল্টা চ্যালেঞ্জ করে বলে ‘তোর বাপ কে নিয়ে আয়, সে আমাকে কী করবে?’ তৎক্ষণাৎ বখাটে আবদুর রহমান জিসানের মোবাইল ফোনটিও ভেঙে ফেলে ওই স্কুলছাত্রী।
গত বৃহস্পতিবার বিকেলে মৌলভীবাজার পৌর পার্কে ঘটনাটি ঘটেছে। মৌলভীবাজার মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি মোহাম্মদ সুহেল আহমেদ জানান, মেয়েটি প্রচণ্ড সাহসিকতার পরিচয় দিয়েছে এভাবেই সমাজের প্রতিটি মেয়ে যদি বখাটেদের প্রতিবাদ করে তবে ইভটিজিং দ্রুতই বন্ধ হয়ে যাবে।সাংবাদিক ও সংস্কৃতি কর্মী আব্দুর রব বলেন, ‘মেয়েটিকে স্যালুট জানাচ্ছি, বখাটে জিসানকে উপযুক্ত জবাব দিয়েছে মেয়েটি। এরপর কোনো বখাটে মেয়েদের ইভটিজিং করার আগে নিশ্চই শতবার ভাববে। সেই সঙ্গে এই দৃশ্যটিও তাদের মনে পড়বে।’




এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: