সর্বশেষ আপডেট : ৪৮ মিনিট ৪৯ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২৩ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৮ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবিতে দিক থিয়েটারের ‘বিংশতি প্রণতি’ শুরু

শাবি প্রতিনিধি:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের নাট্য সংগঠন দিক থিয়েটারের দুই দশকে পদার্পণ উপলক্ষে দুই দিনব্যাপী শুরু হয়েছে ‘বিংশতি প্রণতি’। দুই দিনব্যাপী চলা বিভিন্ন কর্মসূচির মধ্যে আনন্দ শোভাযাত্রা, কেককাটা ও পথনাটক প্রদর্শিত হয়।

রবিবার (৭ অক্টোবর) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয় কেন্দ্র হতে শোভাযাত্রা বের হয়। শোভাযাত্রাটি বিশ্ববিদ্যালয়ের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে এসে শেষ হয়। এরপরে দুপুর ১টায় বিশ্ববিদ্যালয়ের আইআইসিটি ভবনের সম্মুখ পথে এবং বিকাল ৪টায় গোল চত্ত্বরে মান্নান হীরার রচনায় ও এহসান শুভ এর নির্দেশনায় “জননী বীরাঙ্গনা” পথনাটক প্রদর্শিত হয়।

এছাড়াও দ্বিতীয়দিন সন্ধ্যা সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মিলনায়তনে ‘ক্ষুদিরামের দেশে’ নাটকের প্রদর্শন করা হবে। নাটকটির রচনা করেছেন মান্নান হীরা, নির্দেশনা দিয়েছেন তনু দীপ এবং পুনঃনির্দেশনা দিয়েছেন মায়া বিশ্বাস।

সংগঠনের দীর্ঘ দুই দশকের পথচলাকে স্মরণ করে রাখতে ক্যান্সারে আক্রান্ত বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থীর চিকিৎসা সহায়তায় নাটকের চ্যারিটি ‘শো’ করবেন বলে জানান সংগঠনের সভাপতি এহসান শুভ। এহসান শুভ বলেন, নাটক টিকেট মূল্য হিসেবে প্রাপ্ত টাকা লিওকেমিয়া ক্যান্সারে আক্রান্ত ফুড ইঞ্জিনিয়ারিং এন্ড টি টেকনোলজি বিভাগের শিক্ষার্থী মিজানুর রহমানের চিকিৎসায় ব্যয় করা হবে।

‘নাটকে সাম্যের আন্দোলন, জীবনের ভাষায় মুক্তির অন্বেষণ’ স্লোগানকে সামনে রেখে ১৯৯৯ সালের ১৮আগষ্ট যাত্রা শুরু করেছিল দিক থিয়েটার। প্রতিষ্ঠার পর থেকেই সমাজের কুসংস্কার, অন্যায়, অবিচার দূরকরণের লক্ষ্যে নাটকের আন্দোলন চালিয়ে যাচ্ছে সংগঠনটি।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: