সর্বশেষ আপডেট : ১ মিনিট ২৯ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সেলফি দুর্ঘটনায় ২৫৯ জনের মৃত্যু

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: আধুনিক তথ্যপ্রযুক্তির কল্যাণে বদলে গেছে আমাদের জীবনধারা। যুক্ত হয়েছে নতুন নতুন অনুষঙ্গ। তবে সঠিক ব্যবহারের অভাবে ঘটছে দুর্ঘটনা। তার একটি অনুষঙ্গ সেলফি বা নিজে নিজে ছবি তোলা। বিষয়টি জনপ্রিয় হতে শুরু করেছে ২০১৪ সাল থেকে। এখন এটি এতোটাই জনপ্রিয় হয়েছে যে, এর জন্য মানুষ জীবনের ঝুঁকি নিতেও দ্বিধা করে না।

সেলফি তুলতে সবাই ভালোবাসেন। মাঝেমধ্যে অনেকেই সাহসী সেলফি তুলতে চান। কিন্তু সেই সেলফিই বিপদ ডেকে নিয়ে আসে। বেশ কয়েক জনের মৃত্যুও হয়েছে সেলফি তুলতে গিয়ে। এবার সেই সেলফি নিয়েই সতর্ক প্রতিবেদন এলো প্রকাশ্যে।

সম্প্রতি সেলফি নিয়ে একটি সমীক্ষার প্রতিবেদন প্রকাশ করেছে অল ইন্ডিয়া ইনস্টিটিউট অব মেডিকেল সায়েন্সেস। তাতে বলা হয়েছে, ২০১১ সালের অক্টোবর থেকে ২০১৭ সালের নভেম্বর পর্যন্ত সারাবিশ্বে ২৫৯ জন মারা গিয়েছেন শুধু সেলফি তুলতে গিয়ে।

সেলফি দুর্ঘটনায় মৃতদের মধ্যে ৭২.৫ শতাংশ পুরুষ এবং ২৭.৫ শতাংশ নারী। তাদের বয়সের গড় ২০ থেকে ২৯ বছর। ভারত, রাশিয়া, মার্কিন যুক্তরাষ্ট্র, পাকিস্তান থেকে সেলফি তুলতে গিয়ে সবচেয়ে বেশি দুর্ঘটনার খবর পাওয়া গেছে।

সমীক্ষায় জানা গেছে, বেশির ভাগ ক্ষেত্রে কোথাও ঘুরতে গিয়ে সেলফি তোলার সময় দুর্ঘটনা ঘটে। ভ্রমণস্থলের যেখানে সেলফি তুলতে গিয়ে দুর্ঘটনা ঘটতে পারে, সেখানে ‘নো সেলফি জোন’ বলে ঘোষণা করে দেওয়া উচিত। তাহলে হয়তো এড়ানো যেতে পারে সেলফি দুর্ঘটনা।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: