সর্বশেষ আপডেট : ৮ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৮ জুন ২০১৯ খ্রীষ্টাব্দ | ৪ আষাঢ় ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

খালাফ হত্যা: আপিল বিভাগে মামুনের মৃত্যুদণ্ড বহাল

নিউজ ডেস্ক:: ঢাকায় সৌদি আরবের দূতাবাস কর্মকর্তা খালাফ এস আলী হত্যা মামলায় আসামি সাইফুল ইসলাম মামুনের মৃত্যুদণ্ড বহাল রেখেছেন আপিল বিভাগ।সেই সঙ্গে মামলার রিভিউ খারিজ করে দেওয়া হয়েছে। আজ রোববার প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বাধীন আপিল বিভাগ এ আদেশ দেন।

এ অবস্থায় রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষা চাওয়া ছাড়া আর কোন পথ নেই মামুনের।ওই আবেদন খারিজ হলে তার মৃত্যুদণ্ড কার্যকর করা হবে।আদালতে সাইফুল ইসলাম মামুনের পক্ষে শুনানি করেন আইনজীবী আখতার হামিদ। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম।

২০১৭ সালের ১ নভেম্বর সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ আল আলী হত্যা মামলায় মামুনকে দেওয়া হাইকোর্টের মৃত্যুদণ্ডের রায় বহাল রাখে আপিল বিভাগ।এ ছাড়া আসামি আল আমিন,আকবর আলী লালু ও রফিকুল ইসলাম খোকনের যাবজ্জীবন কারাদণ্ড বহাল রাখা হয়।পরে এই রায়ের বিরুদ্ধে আসামি মামুন রিভিউ আবেদন করেন।

২০১২ সালের ৫ মার্চ মধ্যরাতে গুলশানের কুটনৈতিক এলাকার ১২০ নম্বর রোডের ১৯/বি নম্বর বাসার কাছে গুলিবিদ্ধ হন খালাফ।পরদিন ভোরে হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন তিনি।এ ঘটনায় পুলিশ বাদী হয়ে ৭ মার্চ গুলশান থানায় হত্যা মামলা দায়ের করেন।পরে একই বছরের ৩০ ডিসেম্বর ঢাকার দ্রুত বিচার ট্রাইব্যুনাল-৪ এই মামলার রায়ে ৫ জনকে মৃত্যুদণ্ডাদেশ দেন।



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: