সর্বশেষ আপডেট : ১ মিনিট ৩১ সেকেন্ড আগে
বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

“মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ক ঝুঁকি ব্যবস্থাপনা” শীর্ষক এমটিবি’র দিনব্যাপী কর্মশালা

মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) কর্তৃক দিন ব্যাপী “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ক ঝুঁকি ব্যবস্থাপনা” শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। ৬ অক্টোবর শনিবার সিলেট নগরীর মির্জাজাঙ্গালস্থ একটি অভিজাত হোটেলে এ কর্মশালা অনুষ্ঠিত হয়।

এমটিবি’র চীফ এন্টি মানি লন্ডারিং কম্পøাইয়েন্স অফিসার এবং অ্যাক্টিং চীফ অপারেটিং অফিসার স্বপন কুমার বিশ্বাস প্রধান অতিথি হিসেবে কর্মশালার উদ্বোধন করেন ।

প্রধান অতিথি হিসেবে তিনি তার উদ্বোধনী বক্তৃতায় মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ে বিশ্বব্যাপী উদ্বেগের চিত্র তুলে ধরে এই বিষয়ে নিজেদের কর্মক্ষেত্র থেকে শুরু করে সমাজের সর্বস্তরে সতর্ক থাকতে হবে। মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়নের ঝুঁকি নিরসনে গ্রাহকদের সঠিক পরিচিতি গ্রহণসহ সম্পদের উৎস যাচাই করার বিষয়ে প্রশিক্ষার্ণীদের তিনি নির্দেশ প্রদান করেন। সেই সাথে নিবিড়ভাবে নিয়মিত লেনদেন পর্যবেক্ষণের নির্দেশনা প্রদান করেন।

বাংলাদেশ ফাইন্যান্সিয়াল ইন্টেলিজেন্স ইউনিট (বিএফআইইউ) এবং এমটিবি হতে ইস্যুকৃত সার্কুলার ও মানি লন্ডারিং প্রতিরোধ ও সন্ত্রাসে অর্থায়ন রোধ বিষয়ে সর্বশেষ নির্দেশনা, মানি লন্ডারিং প্রতিরোধ আইন, সন্ত্রাস বিরোধী আইন এবং মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ক ঝুঁকি ব্যবস্থাপনা গাইডলাইন সম্পর্কে কর্মকর্তাদের সচেতনতা বৃদ্ধি এবং মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন সংক্রান্ত চ্যালেঞ্জ মোকাবেলা করে এ বিষয়ে ব্যাংকের ঝুঁকি হ্রাস করাই কর্মশালার মূল উদ্দেশ্য।

এমটিবি’র ডেপুটি চীফ এন্টি মানি লন্ডারিং কম্পøাইয়েন্স অফিসার মো. বাকের হোসেন, এএমএল এন্ড সিএফটি ডিভিশনের কর্মকর্তা ইসরাত জাহান এবং তৌহিদ ইমরোজ খালিদী রিসোর্স পার্সন হিসেবে কর্মশালাটি পরিচালনা করেন।

কর্মশালার শুরুতে স্বাগত বক্তব্য রাখেন, এমটিবি সিলেট শাখার ম্যানেজার সৈয়দ গোলাম ফারুক। ব্যাংকের বিভিন্ন শাখা থেকে আগত ৫৩ জন কর্মকর্তা এ কর্মশালায় অংশগ্রহণ করেন। বিজ্ঞপ্তি

ক্যাপশন ঃ মিউচুয়াল ট্রাস্ট ব্যাংক (এমটিবি) কর্তৃক দিন ব্যাপী “মানি লন্ডারিং ও সন্ত্রাসে অর্থায়ন বিষয়ক ঝুঁকি ব্যবস্থাপনা” শীর্ষক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্য রাখেন এমটিবি’র চীফ এন্টি মানি লন্ডারিং কম্পøাইয়েন্স অফিসার এবং অ্যাক্টিং চীফ অপারেটিং অফিসার স্বপন কুমার বিশ্বাস। – বিজ্ঞপ্তি




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: