সর্বশেষ আপডেট : ২ মিনিট ৫৮ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মওদুদ সাহেব একজন বহুরূপী মানুষ: কাদের

নিউজ ডেস্ক:: বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদকে ‘বহুরূপী মানুষ’ বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিব্হন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার রাজধানীর চকবাজারের দলের পক্ষ থেকে প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘এক মাসের মধ্যে দেশের চেহারা বদলে যাবে’— বিএনপির স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদের এমন বক্তব্যের জবাবে ওবায়দুল কাদের বলেন, মওদুদ সাহেব একজন বহুরূপী মানুষ। কোন ঐশী বাণী থেকে তিনি এটা পেয়েছেন? মওদুদ আহমেদের কি একমাস শেষ হয়নি? আপনারা দেখেন, একমাসে দেশের চেহারা নাকি বিএনপি চেহারা পরিবর্তন হয়। বিএনপি মওদুদ সাহেবের পরামর্শ যত শুনবে তত ডুববে।

বিএনপি দেউলিয়া হয়ে গেছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, আওয়ামী লীগ নয়, বিএনপি-ই দেউলিয়া হয়ে গেছে। কেননা বিএনপি মুখে গণতন্ত্রের কথা বলে আর জাতিসংঘ মহাসচিবের ভূয়া চিঠি দেখিয়ে বলে- জাতিসংঘ তাদের ডেকেছে। নিজ দলের চেয়ারপারসনের মামলার রায়ের আগে গঠনতন্ত্র পরিবর্তন করে দুর্নীতিবাজ ও দণ্ডপ্রাপ্ত আসামিকে নেতৃত্বে থাকার সুযোগ করে দিয়েছে। এসব কর্মকাণ্ডই তাদের দেউয়ালিয়াপনা প্রকাশ করে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ বা সরকারের দেউলিয়া হওয়ার কোনও কারণ নেই। কেননা দেশের উন্নয়ন করে বিশ্বে মর্যাদার আসনে নিয়ে গেছে সরকার। বাংলাদেশ এখন নিম্নমধ্যম আয়ের দেশ। আওয়ামী লীগ ছোট-খাটো কর্মসূচি দিলেই ব্যাপক জনসমাগম হয়। কিন্তু বিএনপির অবস্থা এমন পর্যায়ে পৌঁছেছে যে, তারা ১০ বছর ধরে আন্দোলনের কথা বলে আসলেও আন্দোলন করতে পারেনি। দলটির নেতারা একে অপরকে সরকারের দালাল বলে গালাগালি করে।

ওবায়দুল কাদের বলেন, রাজনীতির মানবিক মূল্যবোধ নষ্ট করেছে বিএনপি। এর আগে মানবিক মূল্যবোধ ছিল, খালেদা জিয়া কোনও বিপদে পড়লে চলে যেতেন শেখ হাসিনা। হাসপাতালে ভর্তি হলেন খালেদা জিয়া, শেখ হাসিনাসহ আওয়ামী লীগ কর্মীরা দেখতে গিয়েছেন। খালেদা জিয়ার সন্তান মারা যাওয়ায় দেখতে গেলেন প্রধানমন্ত্রী। কিন্তু খালেদা জিয়া প্রধানমন্ত্রীর সঙ্গে কী আচরণ করেছেন দেশবাসী জানে। তারাই রাজনীতির মানবিক মূল্যবোধ নষ্ট করেছে।

আগামী নির্বাচনে আওয়ামী লীগের মনোনয় প্রসঙ্গে তিনি বলেন, কোনও দখলবাজ, চাঁদাবাজ আগামী নির্বাচনে নৌকার টিকিট পাবেন না। এখন যারা মনোনয়ন দৌড়-ঝাঁপে আছেন, জনগণের সঙ্গে সম্পর্ক থাকতে হবে তাদের। কোনোপ্রকার অসুস্থ রাজনীতিতে লিপ্ত হওয়া যাবে না। একজন অন্যজনের ওপর কাঁদা ছুড়বেন না। জনপ্রিয়তা যার বেশি, আমরা তাকেই মনোনয়ন দেবো।

স্থানীয় সংসদ সদস্য (ঢাকা-৭) হাজী মোহাম্মদ সেলিমের সভাপতিত্বে প্রচারপত্র বিতরণ অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক এনামুল হক শামীম, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক আবদুস সবুর, সাবেক সংসদ সদস্য ডা. মোস্তফা জালাল মহিউদ্দিন, দক্ষিণ আওয়ামী লীগের সভাপতি হাজী আবুল হাসনাত, সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদ প্রমুখ।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: