সর্বশেষ আপডেট : ২১ মিনিট ৫৪ সেকেন্ড আগে
বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দুপুরে খালেদা জিয়া যাচ্ছেন বিএসএমএমইউতে

নিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) আনা হবে। মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ীই তাকে এখানে নিয়ে আসা হবে।বিএসএমএমইউয়ের একাধিক সূত্র নিশ্চিত করেছে, শনিবার (৬ অক্টোবর) দুপুর দেড়টার দিকে খালেদা জিয়াকে আনা হবে বিএসএমএমইউতে।

এ বিষয়ে জানতে চাইলে বিএসএমএমইউয়ের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল আব্দুল্লাহ আল হারুন বলেন, আমরা এখনও এ বিষয়ে কিছু জানি না।খালেদা জিয়াকে নিয়ে আসা হলে তার চিকিৎসার জন্য প্রয়োজনীয় প্রস্তুতি রয়েছে কিনা, সে বিষয়ে জানতে চাইলে তিনি বলেন,যেকোনো ভিআইপি বা ভিভিআইপি রোগীদের চিকিৎসার জন্য আমরা সবসময় প্রস্তুত।খালেদা জিয়াকেও আজ নিয়ে আসা হলে আমরা তার প্রয়োজনীয় চিকিৎসা দিতে পারব।

বিএসএমএমইউ সূত্রে আরও জানা গেছে, খালেদা জিয়ার জন্য দুইটি ভিআইপি কেবিন (৬১১ ও ৬১২) রেডি করা হচ্ছে।এর আগে খালেদা জিয়াকে বিএসএমএমইউতে ভর্তি করে চিকিৎসার পরামর্শ দেয় মেডিকেল বোর্ড। তবে খালেদা জিয়া বিশেষায়িত বেসরকারি হাসপাতালে চিকিৎসা নেওয়ার দাবি জানিয়েছিলেন।বিএসএমএমইউয়ে চিকিৎসার পরামর্শ তিনি এড়িয়ে গেছেন।

পরে বৃহস্পতিবার (৪ অক্টোবর) রাতে পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডের ঢাকা কেন্দ্রীয় কারাগারে কারাগারের একটি প্রতিনিধি দল চিকিৎসা সংক্রান্ত আদেশের কপি নিয়ে খালেদা জিয়ার কাছে যান।কারাগারের প্রতিনিধি দলটি বিএসএমএমইউতে ভর্তির ব্যাপারে জানতে চাইলে খালেদা জিয়া নমনীয়তা প্রকাশ করেন।

ওই প্রতিনিধিদলের একজন সদস্য নাম প্রকাশ না করার শর্তে শুক্রবার (৫ অক্টোবর) বলেন, বৃহস্পতিবার (৪ অক্টোবর) স্বাচিব ও ড্যাব সদস্য নয়,খালেদা জিয়ার পছন্দসই এমন তিনজন চিকিৎসককে নিয়ে নতুন মেডিকেল বোর্ড গঠন করার নির্দেশ দেন হাইকোর্ট।সেই আদেশের কপি গতকাল (৪ অক্টোবর) রাত সাড়ে ৯টার দিকে কারাগারে পৌঁছায়।উচ্চ আদালতের সেই আদেশের কপি নিয়ে কারা কর্তৃপক্ষ খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ করেন। খালেদা জিয়া সেটি পড়ে দেখেন।এ সময় খালেদা জিয়া নমনীয়তা প্রকাশ করেন।

এদিকে, কারাসূত্রে জানা গেছে, আগামীকাল শনিবার আইজি প্রিজন খালেদা জিয়ার কাছে অনুমতির জন্য যাবেন। তিনি রাজি থাকলে সেই দিনই খালেদা জিয়াকে বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তি করানো হবে।

এর আগে খালেদা জিয়া তৃতীয়বারের মতো বিএসএমএমইউ হাসপাতালে চিকিৎসার জন্য প্রস্তাব ফিরিয়ে দেন।তার একটাই দাবি ছিল,তার পছন্দ মতো রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ার কথা বলে আসছিলেন।শেষ পর্যন্ত বিএনপির আইনজীবীরা হাইকোর্টে আবেদন করেন।গতকাল (৪ অক্টোবর) হাইকোর্ট খালেদার পছন্দ মতো চিকিৎসকদের আওতায় বঙ্গবন্ধু হাসপাতালে চিকিৎসার জন্য ভর্তির নির্দেশ দেন।

এর আগে, গত ১৫ সেপ্টেম্বর নাজিম উদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগারে খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষা করেন তার চিকিৎসার জন্য বিএসএমএমইউয়ের পাঁচ চিকিৎসক— মেডিসিন বিভাগের অধ্যাপক ডা.এম এ জলিল, কার্ডিওলজি বিভাগের অধ্যাপক ডা. হারিসুল হক, অর্থপেডিক বিভাগের অধ্যাপক ডা. আবু জাফর বিরু, চক্ষু বিভাগের সহযোগী অধ্যাপক ডা. তারিক রেজা আলী ও ফিজিক্যাল মেডিসিন সহযোগী অধ্যাপক ডা. বদরুন্নেসার সমন্বয়ে গঠিত মেডিকেল বোর্ড। পরদিন ১৬ সেপ্টেম্বর খালেদা জিয়াকে বিএসএমএমইউয়ে ভর্তি করে চিকিৎসার সুপারিশ করেন মেডিকেল বোর্ডের সদস্যরা

পরে বিশেষায়িত মেডিকেলে চিকিৎসার নির্দেশনা চেয়ে রিট দায়ের করেন খালেদা জিয়ার আইনজীবীরা।এই রিটে কারা কর্তৃপক্ষকে পদক্ষেপ নেয়ার জন্য নির্দেশনা চাওয়া হয়।সেই রিটের শুনানি নিয়ে আদালত মেডিকেল বোর্ডের পাঁচ সদস্যের মধ্যে দু’জনকে রেখে বাকি তিনকে বদলের আদেশ দেন।আদালত বলেন, খালেদা জিয়ার পছন্দের চিকিৎসকদের এই মেডিকেল বোর্ডের অন্তর্ভুক্ত করা যাবে। তবে তারা কেউ স্বাচিপ বা ড্যাবের সদস্য হতে পারবেন না।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: