সর্বশেষ আপডেট : ৩৩ মিনিট ২ সেকেন্ড আগে
সোমবার, ২২ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আজকের ম্যাচেই চূড়ান্ত দুই সেমিফাইনালিস্ট

স্পোর্টস ডেস্ক:: বঙ্গবন্ধু গোল্ড কাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ‘বি’ গ্রুপের দুই সেমিফাইনালিস্ট নির্ধারিত হলেও ‘এ’ গ্রুপের দুই দল এখনো চূড়ান্ত হয়নি। টুর্নামেন্টের নক আউট পর্বের বাকী দুটি দল চূড়ান্ত হবে আজ নেপাল বনাম ফিলিস্তিনের মধ্যকার ম্যাচের পর। সিলেট জেলা স্টেডিয়ামে ম্যাচটি অনুষ্ঠিত হবে সন্ধ্যা সাড়ে ছয় টায়।

গ্রুপের প্রথম দুটি ম্যাচের যা ফলাফল তাতে তিন দলের সামনেই আছে সেমিফাইনালে যাওয়ার সুযোগ। প্রথম ম্যাচে নেপালকে হারিয়ে তিন পয়েন্ট নিয়ে সুবিধাজনক অবস্থানে থাকা তাজিকিস্তান দ্বিতীয় ম্যাচে হেরে গেছে ফিলিস্তিনের কাছে। তাদেরকে ২-০ গোলে পরাজিত করে শেষ চারের দ্বার উন্মুক্ত আছে ফিলিস্তিনের সামনে।

এখন শেষ ম্যাচে বর্তমান চ্যাম্পিয়ন নেপাল যদি যুদ্ধ বিধ্বস্ত ফিলিস্তিনিকে হারাতে পারে, তাহলে তিন দলের পয়েন্টই হয়ে যাবে সমান। সেক্ষেত্রে বিবেচনায় আনা হবে গোল ব্যবধান। তিন দলই এখন লড়াইয়ের ময়দানে সমানভাবে রয়েছে। তাজিকিস্তান গ্রুপ পর্বের প্রথম ম্যাচে নেপালকে পরাজিত করেছিল ২-০ গোলে। আবার তারা ফিলিস্তিনের কাছে হেরেছে সমান ব্যবধানে।

আজ যদি নেপাল একই ব্যবধানে ফিলিস্তিনিকে হারাতে পারে, সেক্ষেত্রে শীর্ষ দল নির্ধারনের জন্য ফেয়ার প্লে পদ্ধতিতে যাবে আয়োজকরা। অর্থাৎ তিন দলেরই মাঠের পারফরম্যান্স অর্থাৎ তাদের কার্ড দেখার বিষয়টি আমলে নেয়া হবে। যে দল কার্ড বেশী হজম করেছে তারা ছিঁটকে পড়বে টুর্নামেন্ট থেকে।

ফিলিস্তিনিরা বিশ্ব ফুটবলে গত কয়েক বছরে বেশ উন্নতি করেছে। ২০১৩ সালের পর থেকে তাদের উন্নতির ধারা চোখে পড়ার মতো। র‌্যাংকিংয়েও তাদের উন্নতি হয়েছে অনেক। নিজেদের ফুটবল ইতিহাসের সর্বোচ্চ পর্যায়ে রয়েছে। ১০০ নম্বরে থাকা ফিলিস্তিনিদের সঙ্গে শক্তির বিচারে অনেক পিছিয়ে রয়েছে নেপাল। র‌্যাংকিংয়ে তাদের অবস্থান ১৬০তম। দুই দলের মুখোমুখিতেও এগিয়ে যুদ্ধবিধ্বস্ত দেশটি। তিন বারের লড়াইয়ে একবার জয় আছে তাদের ঝুলিতে। আর দুই ম্যাচ ছিল ড্র। তবে ২০১৩ সালের পর নেপালের বিরুদ্ধে আর মাঠে নামা হয়নি ফিলিস্তিনের। কারণ ততদিনে তারা সাউথ এশিয়ার গন্ডি অতিক্রম করে নাম লিখিয়ে ফেলেছে এশিয়ান পর্যায়ে।

এখন তাদের ভাবনা এশিয়ার সর্বোচ্চ দলগুলোকে নিয়ে। তাই আগের অবস্থা দিয়ে কোনভাবেই দু’দলের শক্তি আর সামর্থ্যরে বিচার সম্ভব নয়। তাজিকিস্তানের বিরুদ্ধে নিজেদের প্রথম ম্যাচে চোখ ধাঁধানো লড়াই করেছে ফিলিস্তিনিরা। গতি আর ছন্দের ফুটবলে সমর্থকদের মন জয় করেছে তারা। এখন তাদের লক্ষ্য থাকবে নেপালকে হারিয়ে গ্রুপ চ্যাম্পিয়ন হিসেবেই শেষ চারে জায়গা করে নেয়া।



এ বিভাগের অন্যান্য খবর



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: