সর্বশেষ আপডেট : ৪ মিনিট ৩৭ সেকেন্ড আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ডবলছড়ায় হামলাকারী ৩ গাছচোরের নাম উল্লেখ করে থানায় মামলা

কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জের ডবলছড়া খাসিয়া পুঞ্জির পান জুম এলাকায় গাছ চুরিতে বাঁধা দেওয়ায় এক খাসিয়া সদস্যকে দা দিয়ে কূপিয়ে হামলাকারী ৩ গাছ চোরের নাম উল্লেখ করে থানায় মামলা দায়ের করা হয়। বৃহস্পতিবার সকাল ১০টায় ডবলছড়া পান জুমে এ ঘটনা ঘটলে এদিন রাতেই এ পুঞ্জির সদস্য ভিক্টর সুমের খাসিয়া বাদি হয়ে কমলগঞ্জ থানায় মামলা দায়ের করেন। গাছচোরদের দায়ের কূপে গুরুতর আহতাবস্থায় প্রিং খাসিয়া এখন সিলেট এম এ জি ওসমানী মেডিক্যাল করেজ হাসপাতালে চিহিৎসাধীন আছেন।

শুক্রবার (৫ অক্টোবর) গাছচোরদের দায়ের কূপে খাসিয়া সদস্য আহত হওয়ার ঘটনায় প্রথম আলোয় সংবাদ প্রকাশ হয়েছে। থানায় দায়ের করা মামলার তদন্তকারী কর্মকর্তা উপ পরিদর্শক মো. ফরিদ মিয়া শুক্রবার বিকালে জানান, ডবলছড়া খাসিয়া পুঞ্জির সদস্য ভিক্টর সুমের খাসিয়া বাদী হয়ে গাছ চোর জয়নাল মিয়া (৪০), জমশেদ মিয়া (৩৮) ও কামরুল মিয়া (৩৫)-এর নাম উল্লেখ করে অভিযোগ করেছেন। এরা সবাই পাশ্ববর্তী চিৎলীয়া গ্রামের বাসিন্দা। বৃহস্পতিবার রাতেই অভিযোগটিকে মামলা হিসাবে গ্রহন করা হয়েছে।

বৃহত্তর সিলেট আদিবাসী ফোরামের সহ-সভাপতি ও মাগুরছড়া খাসিয়া পুঞ্জির হেডম্যান জিডিসন প্রধান সুচিয়াং বলেন, পুলিশ জোর তদন্ত করলে বেরিয়ে আসবে হামলাকারীদের সাথে আর কারা জড়িত আছে। তিনি আরও বলেন, গাছচোরচক্র সংরক্ষিত বন থেকে মূল্যবান গাছ কেটে চুরি করতে পারলেও খাসিয়া সদস্যদের জোর পাহারার কারণে পান জুম এলাকার গাছ কাটতে পারে না। সম্প্রতি একটি সশস্ত্র চক্র বার বার এসে পান জুম এলাকার গাছ কাটতে ব্যর্থ হয়েই এখন ধারালো দা দিয়ে প্রিং খাসিয়াকে কূপিয়ে আহত করেছে।

কমলগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আরিফুর রহমান বলেন, ঘটনায় সুনিদৃষ্টভাবে মামলা হয়েছে। এখন এ ঘটনায় কোন ছাড়া দেওয়া হবে না। দায়ী গাছচোরদের বিরুদ্ধে বিহিত ব্যবস্থা গ্রহন করা হবে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: