সর্বশেষ আপডেট : ৪২ মিনিট ১১ সেকেন্ড আগে
বুধবার, ১৭ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ২ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইয়েমেনে সৌদি আগ্রাসন বিরোধী বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক:: সৌদি আগ্রাসনের বিরুদ্ধে ইয়েমেনে টানা তৃতীয় দিনের মতো বিক্ষোভ করেছে দেশটির জনগণ। ইয়েমেনের দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় তায়েজ শহরে শুক্রবার কয়েক হাজার মানুষ সৌদি আরব ও তার মিত্র দেশগুলোর বিরুদ্ধে স্লোগান দিয়ে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে। খবর পার্স টুডে।

প্রতিবেদনে বিক্ষোভকারীদের বরাত দিয়ে বলা হয়, ইয়েমেনের মানুষ চরম অর্থনৈতিক সংকটে পড়েছে। আর এই সংকটের জন্য দায়ী হচ্ছে সৌদি আরব ও তার মিত্র দেশগুলো। তারা ইয়েমেনে হামলা চালিয়ে দেশটির অবকাঠামো ধ্বংস করার পরিক্ল্পনা করছে। বিক্ষোভের সময় সবার হাতে হাতে হাতে নানা স্লোগান সংবলিত প্ল্যাকার্ড দেখা যায়।

সম্প্রতি ইয়েমেনের বিদ্রোহী গোষ্ঠী হুথি আনসারুল্লাহর মুখপাত্র আব্দুস সালাম বলেছেন, যুক্তরাষ্ট্রের সহযোগিতায় সৌদি আরব দেশটিতে হামলা চালানোর পাশাপাশি অর্থনৈতিক সংকট সৃষ্টি করছে। কোনো বিদেশি মুদ্রা ইয়েমেনে ঢুকতে দেয়া হচ্ছে না। তারা ইয়েমেনের ভূমি, আকাশ ও নৌ পথে সর্বাত্মক অবরোধ আরোপ করে রেখেছে।

উল্লেখ্য, যুক্তরাষ্ট্র ও সংযুক্ত আরব আমিরাতসহ আরও কয়েকটি দেশের সহযোগিতায় ২০১৫ সালের মার্চ থেকে প্রতিবেশী দেশ ইয়েমেনে হামলা শুরু করে সৌদি আরব। এখন পর্যন্ত তাদের হামলায় শিশুসহ ১৪ হাজারের বেশি ইয়েমেনি নাগরিক নিহত হয়েছেন।





নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: