সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ৪ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

তাজিকিস্তানকে ২-০ গোলে হারালো ফিলিস্তিন

ডেইলি সিলেট ডেস্ক:: বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের ‘এ’ গ্রুপের ম্যাচে তাজিকিস্তানকে ২-০ গোলে হারিয়েছে টুর্নামেন্টের হট ফেবারিট টিম ফিলিস্তিন। ফিফা র‌্যাংকিংয়ে ফিলিস্তিনের অবস্থান ১০০। এ ম্যাচ হারলেও তাজিকিস্তানের সামনে সুযোগ রয়েছে সেমিতে খেলার । অন্যদিকে প্রথম ম্যাচে জয় পাওয়া ফিলিস্তিনের সামনে নিজেদের শেষ ম্যাচে প্রতিপক্ষ থাকবে টুর্নামেন্টের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন নেপাল । যারা তাদের আগের ম্যাচে তাজিকিস্তানের কাছে ২-০ গোলে হারে।

তাদের চেয়ে ২০ ধাপ পিছিয়ে ছিলো তাজিকিস্তান। ম্যাচ শেষে সংবাদ সম্মেলনে ফিলিস্তিনের কোচ নুরেদিনে উলদালি বলেন, ম্যাচের শুরুতে গোল পাওয়ায় আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়ে নেই। যার ফলে ম্যাচে আমরা শুরু থেকে প্রাধান্য বিস্তার করে খেলতে থাকি।
সিলেট জেলা স্টেডিয়ামে ‘এ’ গ্রুপের ম্যাচটি শুরু হয়েছে সন্ধ্যা সাড়ে ছয়টায়। ম্যাচের বয়স যথন মাত্র ৩০ সেকেন্ড তখন কোন কিছু বোঝার আগেই গোল পায় ফিলিস্তিন।পেনাল্টি বক্সের ভেতর থেকে জনাথনের নেয়া শটটি মাধ্যমে ১-০ গোলে এগিয়ে যায় তারা। তাজিকিস্তান গোলকিপার রুস্তম বলতে গেলে এক প্রকার বোকা বনে যান। কারণ ম্যাচের এমন সূচনা লগ্নে গোল সাধারণত দেখা যায় না।
ম্যাচের ১০ মিনিটে অফ সাইডের বাশিঁ বাঝানোর পরও শট করায় হলুদ কার্ড পান ফিলিসিÍনের ফরোয়ার্ড দাবাগাহ ।
প্রথমার্ধের বাকী সময় দু’দল আরোও কয়েকটি সুযোগ নষ্ট করে।তবে প্রধমার্ধের অতিরিক্ত সময়ে সমতায় ফিরতে পারতো তাজিকিস্তান। ডি-বক্সের ভেতর থেকে নেওয়া জোরাদক আমিরবেক শটটি বিফলে গেলে হতাশায় পুড়ে তারা।

বিরতি থেকে ফিরে এসে আক্রমণের ধার বাড়িয়ে খেলতে থাকে তাজিকিস্তান। ম্যাচের ৪৭ মিনিটে সতীর্থদের কাছ থেকে বল ফেয়ে দারুণ একটি হেড করেন তাজিকিস্তানের বদলী খেলোয়াড় নজিম। বতে তার সে প্রচেষ্টা ব্যর্থ হয়।
৫২ মিনিটে কাউন্টার এ্যাটাকে যায় ফিলিস্তিন। ২৫ গজ থেকে নেওয়া মিড ফিল্ডার জরিলার দ্রুত লয়ের শটটি দক্ষতার সাথে প্রতিহত করেন তাজিক গোল রক্ষক রুস্তম।
৬৫ মিনিটে ডান প্রান্ত থেকে দূর পাল্লার শট হাকা তাজিক প্লেয়ার রাহিমোজ। তবে সেখান থেকে হেড করতে ব্যর্থ হয় তার সতীর্থ খেলোয়াড়েরা।
৬৬ ও ৭১ মিনিটে আরও দুটি সুযোগ নষ্ট করেন করলেও ৭৪ মিনিটে ২-০ গোলে এগিয়ে যায় ফিলিস্তিন।সতীর্থ খেলোয়াড়দের কাছ থেকে বল পেয়ে হেডে গোল করেন অধিনায়ক আব্দুল লতিফ।
ম্যাচের ৮৬ মিনিটে হেড করতে গিয়ে মাটিতে পড়ে বলের আঘাতে শেষ পর্যন্ত এ্যাম্বুলেন্সে করে মাঠ ছাড়তে হয় তাজিকিস্তানের ডিফেন্ডার বখতিয়ারকে । মাথার পিছনের দিকে মারাত্মক ভাবে আঘাত পান তিনি।
ম্যাচের পরবর্তী সময়ে আর কোন গোল না হয়ে ২-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে ফিলিস্তিন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: