সর্বশেষ আপডেট : ২২ মিনিট ১৪ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সঙ্গে সঙ্গেই মিলবে মোটরসাইকেলের রেজিস্ট্রেশন

নিউজ ডেস্ক:: ওয়ানস্টপ সার্ভিসের মাধ্যমে মুহূর্তেই মোটরসাইকেলের রেজিস্ট্রেশন প্রদান করতে যাচ্ছে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ)। ‘জাতীয় উন্নয়ন মেলা-২০১৮’-তে এ সুবিধা পাওয়া যাবে। ঢাকার শেরেবাংলা নগর বাণিজ্যমেলার মাঠে বৃহস্পতিবার (৩ অক্টোবর) থেকে শুরু হবে এ মেলা। শেষ হবে শনিবার (৬ অক্টোবর)।

মেলায় বিআরটিএ’র স্টল নং হলো ২১০-২১১। এই স্টলে প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ১টা পর্যন্ত এ সুবিধা দেয়া হবে। বিআরটিএ সূত্রে এসব তথ্য জানা গেছে।

এ সুবিধা পেতে যেসব কাগজপত্র প্রয়োজন হবে-

ডিলার বা বিক্রেতা কর্তৃক স্বাক্ষরিত এইচ ফরমে আবেদন করতে হবে। গাড়ির মালিকের তিন কপি স্ট্যাম্প সাইজের ছবি। শো-রুম/ বিক্রেতা কর্তৃক সত্যায়িত বিল অব এন্ট্রি, ইনভয়েস, বিল অব লেডিং, এলসিও কপি, সেল সার্টিফিকেট বা সেল ইন্টিমেশন, বিক্রয় প্রমাণপত্র।

সিকেডি মোটরযানের ক্ষেত্রে প্যাকিং লিস্ট, ডেলিভারি চালান, গেট পাস, বিআরটিএ’র টাইপ অনুমোদন ও এর সংযোজনী তালিকা। মূসক-১১ বা ভ্যাট (প্রযোজ্য ক্ষেত্রে), ভ্যাট প্ররিশোধের চালান (প্রযোজ্য ক্ষেত্রে)। নির্ধারিত ফি জমার রশিদ। জাতীয় পরিচয়পত্র বা পাসপোর্ট এবং টেলিফোন বিল বা বিদ্যুৎ বিলের সত্যায়িত ফটোকপি। মালিক প্রতিষ্ঠান হলে প্রতিষ্ঠানের প্যাডে চিঠি।

১২৫ ও তদূর্ধ্ব সিসি ক্ষমতাসম্পন্ন মোটরসাইকেলের ক্ষেত্রে ২০০ টাকার নন-জুডিশিয়াল স্ট্যাম্পে অঙ্গীকারনামা। এ ছাড়া মোটরযান পরিদর্শন কর্তৃক পরিদর্শনের জন্য মোটরসাইকেল অবশ্যই আনতে হবে।

উল্লেখ্য, এবারের উন্নয়ন মেলায় মোট ৩৩০টি স্টল থাকছে। এসব স্টলের মধ্যে শিক্ষা মন্ত্রণালয়ের ২০টি, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের ১৯টি, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের ১৬টি, কৃষি মন্ত্রণালয়ের ১৬টি, স্বাস্থ্য মন্ত্রণালয়ের ১০টি এবং যোগাযোগ মন্ত্রণালয়ের ৯টি স্টল রয়েছে। এসব স্টলে উন্নয়ন কর্মকাণ্ড প্রদর্শন করা হবে।

চতুর্থ জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে ৪ অক্টোবর দুপুরে অর্থনৈতিক সম্পর্ক বিভাগে (ইআরডি) বিদেশি কূটনৈতিক ও উন্নয়ন সহযোগীদের নিয়ে আয়োজন করা হয়েছে একটি সেমিনারের। পরে তারা মেলাও পরিদর্শন করবেন বলে জানা গেছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: