সর্বশেষ আপডেট : ৪১ মিনিট ২৫ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

কমলগঞ্জে ৪ পাখি শিকারীর ১০ হাজার টাকা জরিমানা

কমলগঞ্জ প্রতিনিধি:: মৌলভীবাজারের কমলগঞ্জের কেওলার হাওর এলাকায় শিকারী পাখি দিয়ে পাখি শিকারের দায়ে এলাকাবাসী ৪জন শিকারীকে আটকিয়ে রাখলে পরে পুলিশ তাদের আটক করে। পরবর্তীতে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মোহাম্মদ মাহমুদুল হক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আটক ৪ শিকারীকে নগদ ১০ হাজার টাকা জরিমানা করেন। শিকারীর কাছ থেকে জবাইকরা অবস্থায় ৯টি বক উদ্ধার করা হয়।

তাছাড়া উদ্ধারকৃত শিকারী বকটিকে অবমুক্ত করা হয়। গতকাল বুধবার(৩ অক্টোবর) সকাল ১০টায় কেওলার হাওরে জবাইকরা ৯টি বকসহ ৪ শিকারীকে আটক করা হয়েছিল।

জানা যায়, প্রতিদিন ভোর থেকে একটি চক্র কেওলার হাওর এলাকা বকসহ বিভিন্ন ধরনের পাখি শিকার করতে শিকারী পাখির ফাঁদ পেতে। বুধবার সকালে এলাকাবাসী ৪জন শিকারীকে জবাইকৃত ৯টি বকসহ ধরে ফেলে। এলাকাবাসী দ্রুত বিষয়টি শমশেরনগর পুলিশ ফাঁড়ির দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা পরিদর্শক(তদন্ত) অরুপ কুমার চৌধুরীকে অবহিত করলে তিনি এএসআই আয়াজ মাহমুদের নেতৃত্বে পুলিশের একটি দল পাঠিয়ে শিকার করা পাখিসহ ৪ শিকারীকে নিজেদের জিম্মায় নিয়ে দুপুরে কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে আসে। কমলগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী হাকিম মোহাম্মদ মাহমুদুল হক এলাকাবাসীর কয়েক জনের বক্তব্য শুনে ও শিকারীদের স্বীকারোক্তি শুনেই আটক ৪ শিকারীর নগদ ২৫হাজার টাকা করে মোট ১০ হাজার টাকা জরিমানা করেন। আর জীবিত শিকারী বকটিকে অবমুক্ত করেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: