সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ০ সেকেন্ড আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

পাইলট হতে মাত্র ২১ বছরে ক্রিকেট থেকে অবসর

স্পোর্টস ডেস্ক :: আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখাতেই অনেকের পেরিয়ে যায় গড়পড়তা ২৫-২৬ বছর বয়স। এরও পরে আন্তর্জাতিক ক্রিকেটে নাম লেখানো ক্রিকেটারের তালিকাটাও খুব ছোট নয়। কিন্তু মাত্র ২১ বছর বয়সে ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর নজির নেই বললেই চলে।

এই অভাবনীয় কীর্তিরই জন্ম দিয়েছেন হংকংয়ের সম্ভাবনাময় ২১ বছর বয়সী উইকেটরক্ষক ব্যাটসম্যান ক্রিস্টোফার কার্টার। প্রায় তিন বছর আন্তর্জাতিক ক্রিকেট খেলার পর নিজের পড়ালেখার দিকে নজর দিতেই সবধরনের ক্রিকেট থেকে অবসরের সিদ্ধান্ত নিয়েছেন কার্টার।

সদ্য সমাপ্ত এশিয়া কাপেও হংকংয়ের হয়ে উইকেট সামলেছেন কার্টার। কিন্তু আর চাইছেন না ক্রিকেট নিয়ে এগিয়ে যেতে। নিজের ছোট বেলার পাইলট হওয়ার স্বপ্ন পূরণ করতেই ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন কার্টার।

হংকং ক্রিকেট বোর্ডের কেন্দ্রীয় চুক্তি থেকে নিজের নাম বাদ দিয়ে কার্টার বলেন, ‘আমি ইতোমধ্যে ক্রিকেটের জন্য নিজের পড়ালেখা ঝুলিয়ে রেখেছিলাম। তবে এখন আমি মনে করি এখন আমার সেদিকেই মন দেয়া উচিৎ যেটা আমি সবসময় চেয়েছি। আমি পাইলট হতে চাই। হংকংয়ের বর্তমান ব্যবস্থায় ক্রিকেট খেলা চালিয়ে নেয়া খুবই কঠিন। ক্রিকেট বোর্ডের কর্তারা নিজেদের সর্বোচ্চ চেষ্টা করেন যাতে আমরা ভালোভাবে ক্রিকেট খেলতে পারি। তবুও ফান্ডিং খুবই অপ্রতুল।’

এসময় ফান্ডিংয়ের ব্যাপারে আইসিসির কাছ থেকে যথাযথ সহায়তা না পাওয়ার কথা জানান কার্টার। তিনি বলেন, ‘মার্ক রাইট, সাইমন কুকের মত ব্যক্তিত্বরা নিজেদের সেরাটা দিয়েই চেষ্টা করেন। কিন্তু তারা কখনোই আইসিসি বা হংকং সরকারের পক্ষ থেকে যথাযথ সহায়তা পাননি।’

২০১৫ সালে আন্তর্জাতিক ক্যারিয়ার শুরু করা কার্টার ১১টি একদিনের আন্তর্জাতিক ম্যাচ, ১০টি টি-টোয়েন্টি ও ৫টি প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন। পাইলট হওয়ার লক্ষ্যে তিনি এখন পাড়ি জমিয়েছেন অস্ট্রেলিয়ার অ্যাডিলেইডে। তবে এখন অবসর নিলেও ভবিষ্যতে ফান্ডিংসহ হংকংয়ের ক্রিকেট খেলার ব্যবস্থা উন্নত হলে পুনরায় দেশের হয়ে খেলার ইচ্ছা রয়েছে বলে জানিয়েছেন কার্টার।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: