সর্বশেষ আপডেট : ৫৭ সেকেন্ড আগে
শনিবার, ১৫ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বিদেশে বাংলাদেশ দূতাবাসেও বসবে উন্নয়ন মেলা

নিউজ ডেস্ক:: রাজধানীসহ দেশের সকল জেলা ও উপজেলায় শুরু হচ্ছে তিন দিনব্যাপী উন্নয়ন মেলা। বৃহস্পতিবার সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ মেলার উদ্বোধন ঘোষণা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাংলাদেশ ছাড়াও বিদেশে বাংলাদেশ দূতাবাসগুলোতেও এ মেলার আয়োজন করা হবে।

বর্তমান সরকারের গৃহীত উন্নয়ন কার্যক্রম জনগণের কাছে তুলে ধরতে ৪র্থ বারের মতো আগামী বৃহস্পতিবার থেকে শনিবার (৪-৬ অক্টোবর) পর্যন্ত এ উন্নয়ন মেলা অনুষ্ঠিত হবে। রাজধানী ঢাকায় আগারগাঁওয়ে আন্তর্জাতিক বাণিজ্য মেলার মাঠে এ মেলা আয়োজন করা হবে।

২০২১ সালের মধ্যে মধ্যম আয়ের ও ২০৪১ সালের মধ্যে উন্নত দেশ হিসাবে গড়ে তুলতে সরকারের উন্নয়ন কর্মকাণ্ড এবং বিভিন্ন খাতের সাফল্য তুলে ধরাই এ উন্নয়ন মেলার প্রধান লক্ষ্য। প্রধানমন্ত্রী শেখ হাসিনার গতিশীল ও দূরদৃষ্টিসম্পন্ন নেতৃত্বে সাম্প্রতিক বছরগুলোতে বিভিন্নখাতে অর্জিত দেশের অভূতপূর্ব উন্নয়ন মেলায় তুলে ধরা হবে।

এ ছাড়া সেবা প্রদান সহজীকরণে বিভিন্ন উদ্ভাবনী প্রকল্প প্রদর্শনসহ বিভিন্ন সরকারি দফতর প্রতিশ্রুত সেবা ‘ওয়ান স্টপ’ সার্ভিসের মাধ্যমে এ মেলা হতে সরাসরি জনগণকে প্রদান করা হবে।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ১০টি বিশেষ উদ্যোগ এবং আন্তর্জাতিক স্বীকৃতি ও সাফল্য, রূপকল্প ২০২১ ও ২০৪১- এর মাধ্যমে উন্নত বাংলাদেশ প্রতিষ্ঠা, তথ্যপ্রযুক্তি, বঙ্গবন্ধু স্যাটেলাইট-১, পদ্মা সেতু, রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রসহ বিভিন্ন মেগাপ্রকল্প এবং দেশে বিনিয়োগ সম্ভাবনা উন্নয়ন মেলায় তুলে ধরা হবে।

মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণে ‘রিয়েলিটি শো’, রচনা প্রতিযোগিতা, চিত্রাঙ্কনসহ বিভিন্ন প্রতিযোগিতার আয়োজন করা হবে। বিদেশে বাংলাদেশ দূতাবাসমূহেও এ মেলার আয়োজন করা হবে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: