সর্বশেষ আপডেট : ১৩ মিনিট ২ সেকেন্ড আগে
বুধবার, ২৪ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

একে-৪৭ চুরি করা পুলিশ যোগ দিলেন জঙ্গি সংগঠনে

আন্তর্জাতিক ডেস্ক:: ভারত শাসিত কাশ্মিরে জঙ্গি সংগঠন হিজবুল মুজাহিদিনে যোগ দিয়েছেন জম্মু-কাশ্মীর পুলিশের স্পেশাল অফিসার। গত সপ্তাহে পুলিশের এই শীর্ষ কর্মকর্তাই পিডিপি বিধায়ক আইজাজ আহমেদের বাড়ি থেকে ছয়টি একে-৪৭ রাইফেল চুরি করে পালিয়েছিলেন।

এই পুলিশ কর্মকর্তার নাম আদিল বাসির। একে-৪৭ রাইফেল চুরি করে পালিয়ে যাওয়ার পর আদিলের একটি ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছে। সেখানে তাকে দেখা যাচ্ছে হিজবুল কমান্ডারদের সঙ্গে দাঁড়িয়ে থাকতে এবং তার হাতে রয়েছে খোয়া যাওয়া দুটি একে-৪৭ রাইফেল।

আদিলের বিরুদ্ধে ছয়টি একে-৪৭ রাইফেল ছাড়াও আরও চারটি অস্ত্র চুরির অভিযোগ রয়েছে। তার খোঁজে, হাই অ্যালার্ট জারি করেছিল পুলিশ। কেউ তার খোঁজ দিতে পারলে তাকে ২ লাখ টাকা পুরষ্কার দেয়ার ঘোষণাও দেয়া হয়।

কাশ্মিরে কোনো পুলিশ কর্মকর্তার জঙ্গি সংগঠনে যোগ দেয়ার ঘটনা এটিই প্রথম নয়। গত জুনেও একই ধরনের ঘটনা ঘটেছিল। সেবার হিজবুলে যোগ দিয়েছিলেন জেলা পুলিশের এক এসপি। তিনিও একটি একে-৪৭ রাইফেল চুরি করে পালিয়েছিলেন।

কাশ্মির প্রশাসন মনে করছে, এভাবে বারবার পুলিশ কর্মকর্তাদের জঙ্গি সংগঠনে যোগ দেয়ার পেছনে রয়েছে ভয় ও প্রাণনাশের হুমকি। কারণ, গত কয়েকদিনে কাশ্মির পুলিশের বেশ কয়েকজন কর্মকর্তাকে অপহরণ করে খুন করেছে জঙ্গিরা। সোশ্যাল মিডিয়ায় ছড়ানো হয়েছে ভিডিও। যাতে স্পষ্ট হুঁশিয়ারি দিয়ে পুলিশ কর্মকর্তাদের বলা হয়েছে, কাজ থেকে ইস্তফা দিতে। ইতিমধ্যেই ইস্তফা দিয়েছেন কাশ্মির পুলিশের বেশ কয়েকজন উচ্চপদস্থ কর্মকর্তা।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: