সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৪৯ সেকেন্ড আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মরিনহোর কোচিংয়ে পাঁচ অবহেলিত ফুটবলার

স্পোর্টস ডেস্ক:: বিশ্বের অন্যতম জনপ্রিয় কোচ পর্তুগালের জোসে মরিনহো।ইউরোপের যে কটি ক্লাবে কোচিং করিয়েছেন সাফল্য এনে দিয়েছেন।তা সে পোর্তো হোক কিংবা বর্তমানে ম্যান ইউনাইটেড।তবে সাফল্যের সঙ্গে একইসঙ্গে অন্যতম বিতর্কিত মুখও তিনি।যে ক্লাবেই কোচিং করিয়েছেন কোনো না কোনো খেলোয়াড়ের সঙ্গে তাঁর মতানৈক্য প্রকাশ্যে এসেছে।যার জেরে বেশ কয়েকজন দক্ষ ফুটবলার তাঁর কোচিংয়ে দলে নিয়মিত হতে পারেননি।যা রীতিমতো বিতর্কের কেন্দ্রবিন্দু হয়েছে বিশ্ব ফুটবলে।দেখে নিন এমনই পাঁচ ফুটবলারের সঙ্গে মরিনহোর মতানৈক্যের ঘটনা :

১। রিকার্ডো কুরেসমা
পর্তুগালের অন্যতম চর্চিত খেলোয়াড় তিনি। ক্রিশ্চিয়ানো রোনালদোর খুব কাছের বন্ধু। তবে মরিনহোর ইন্টার মিলানে কোচ থাকাকালীন তেমন সুযোগ পাননি কুরেসমা। সেই পরিপ্রেক্ষিতে মরিনহো সেই সময় জানান, ‘ওকে এখনও শিখতে হবে। আশা রাখি ও শিখে যাবে’। শেষমেশ সুযোগ না পাওয়ার ফলে ইন্টার ছেড়ে চেলসিতে যোগ দেন তিনি।

২। ইকার ক্যাসিয়াস
মরিনহো রিয়ালে থাকাকালীন সবচেয়ে বেশি যার সঙ্গে মতানৈক্য হয়েছিল তিনি রিয়ালের সর্বকালের অন্যতম সেরা গোলকিপার ইকার ক্যাসিয়াস। তবে শেষদিকে ক্যাসিয়াসকে তেমন দলে সুযোগ দিচ্ছিলেন না তিনি। প্রথম দলে সুযোগ না পেয়ে রিয়াল ছেড়ে পোর্তোও যোগ দেন তিনি।

৩। হুয়ান মাতা
চেলসিতে যোগ দিয়ে সারা জাগিয়েছিলেন এই স্প্যনিশ তারকা। মাঝমাঠের অন্যতম জনপ্রিয় খেলোয়াড় ছিলেন। তবে মরিনহো ফের চেলসিতে কোচ হয়ে আসার পর তাকে দলে তেমন সুযোগ দিচ্ছিলেন না। ফলে তাকে ম্যানইউতে বিক্রি করে দেয় চেলসি। এই মুহূর্তে সেই মরিনহোই ম্যান ইউয়ের কোচ। তবে নতুন দলেও এখনও নিয়মিত হতে পারেননি মাতা।

৪। বাস্তিয়ান শোয়ানস্টাইগার
জার্মান ফুটবলের ইতিহাসে সর্বকালের অন্যতম সেরা মিডফিল্ডার তিনি। দেশকে বিশ্বকাপ জিতিয়েছেন।একইসঙ্গে বায়ার্ন মিউনিখের হয়ে ক্লাব ফুটবলেও ঈর্ষণীয় পারফরমেন্স শোয়ানস্টাইগারের।তবে সেই সম্পর্ক ত্যাগ করে ম্যান ইউতে যোগ দেন তিনি।তবে তেমন সুযোগ পাচ্ছিলেন না।মরিনহোর কোচিংয়ে লিগের একটিও ম্যাচে দলে সুযোগ পাননি।বিশেষজ্ঞদের মতে মরিনহোর মনের মতো খেলোয়াড় তিনি ছিলেন না।ফলে ২০১৭ জানুয়ারিতে আমেরিকায় খেলতে চলে যান।

৫। লুক শো
ম্যানইউয়ের আগামী দিনের অন্যতম চর্চিত খেলোয়াড় হিসাবে ভাবা হচ্ছিল তাকে।তবে মরিনহোর কোচিংয়ে তেমন সুযোগ পাচ্ছিলেন না।বিশেষজ্ঞদের মতে ব্যক্তিগত স্তরেও তাদের সম্পর্ক তেমন ভাল নয়।তবে কোচের মনে নিজের আস্থা ফিরিয়ে আনতে বদ্ধপরিকর ছিলেন তিনি।তবে এই মুহূর্তে ফের কিন্তু তাকে ম্যানইউ জার্সিতে লক্ষ্য করা যাচ্ছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: