সর্বশেষ আপডেট : ২ মিনিট ১৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৩ নভেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সাগরে ভাসমান নববধূকে লেখা চীনা নাবিকের প্রেমপত্র ভাইরাল

আন্তর্জাতিক ডেস্ক:: কখনও কি বোতলে ভরে কোনো চিঠি পাঠিয়েছেন? অথবা বোতলে ভরে সেটি সাগরে ফেলে দিয়ে ভাবছেন, সেটি কোথায় গিয়ে পৌঁছাল?অস্ট্রেলিয়ার কুইন্সল্যান্ডের আরলাই সৈকতে যখন এ রকম একটি চিঠি ভরা গুগলি শামুক ধরা বোতল পাওয়া গেল, তখন সেটির ছবি তুলে সামাজিকমাধ্যমে দিলেন স্থানীয় এক পর্যটন অপারেটর।

ফেসবুকে বোতলটির ছবি তুলে দিয়ে ড্যানিয়েল ম্যাকন্যালি নামে একজন লিখেছিলেন- বোতলের মুখ খোলার পর দেখা যায়, মান্দারিন ভাষায় লেখা একটি চিঠি। এর পর সেটির অনুবাদের জন্য ফেসবুকেই অনুরোধ জানান তিনি।অনুরোধের ঢেঁকি গেলে অনেকেই সাড়া দেন। র‍্যাচ এলি নামে একজন চিঠিটা পড়ে আবিষ্কার করেন, এটি একটি প্রেমপত্র, যা একজন নাবিক তার প্রেমিকাকে উদ্দেশ্য করে লিখেছেন। তিনি ছবিটি শেয়ার করেন এই আশায় যে, ওই নারী চিঠিটির খোঁজ পাবে।

চিঠির বর্ণনা অনুযায়ী, ভারত মহাসাগর অতিক্রম করার সময় ওই চিঠিটি লেখেন চীনা নাবিক।সেখানে লেখা, হৃদয়ের গভীর থেকে আমার ভালোবাসাকে খুব অনুভব করছি। বাগদানের পরেই আমি সাগরে চলে এসেছি। কিন্তু তার জন্য আমার খুবই খারাপ লাগছে। এই বোতলটি সেই ভালোবাসার একপ্রকার প্রকাশ।

তিনি বলেন, আমার ইচ্ছা হচ্ছে- যদি আমি এখন বাড়িতে ফিরে যেতে পারতাম, যদি আমি যিঙ্গের সঙ্গে সবসময় থাকতে পারতাম।তবে তিনি কখনও ভাবেননি যে, কেউ সত্যিই বোতলটি পাবেন। নিজের হৃদয়কে শান্ত করতেই বোতলে ভরে বার্তাটি তিনি সমুদ্রে ফেলে দেন।

অস্ট্রেলিয়ার একজন ব্লগার এ চিঠির বিষয়টি চীনা সামাজিকমাধ্যম ওয়েইবোতে তুলে দিয়ে বন্ধুদের অনুরোধ করেন, চীনে ১৪০ কোটি মানুষ রয়েছে, আমি খুব বেশি মানুষকে চিনি না, আপনি কি এই নারীকে খুঁজে বের করতে সহায়তা করতে পারেন?’

বোতলের একটি ছবিও সেখানে তুলে দেয়া হয়। এর পর সেটি অসংখ্যবার শেয়ার হয়েছে। এ নিয়ে ওয়েইবোতেও অনেকে আবেগি মন্তব্য করেছেন।তবে এখনও পর্যন্ত চিঠির সেই লেখক বা তার ভালোবাসার নারীকে খুঁজে পাওয়া যায়নি। দেখা যাক, শেষ পর্যন্ত এই বার্তা সেই নারীর কাছে পর্যন্ত পৌঁছে কিনা।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: