সর্বশেষ আপডেট : ৩২ মিনিট ৭ সেকেন্ড আগে
বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

হ্যাক হলো জাকারবার্গের ফেসবুক অ্যাকাউন্ট

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: কিছু দিন আগেই প্রায় নয় কোটি ফেসবুক ব্যবহারকারীদের তথ্য হ্যাকের ঘটনায় বিপাকে পড়েছিল ফেসবুক। এবার এর প্রতিষ্ঠাতা মার্ক জাকারবার্গের ফেসবুকও হ্যাকারদের কবল থেকে বাঁচতে পারেনি।

এবারের ঘটনায় মার্ক জাকারবার্গসহ প্রতিষ্ঠানটির প্রধান পরিচালন কর্মকর্তা শেরিল স্যান্ডবার্গের অ্যাকাউন্টও ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ফেসবুকের এক মুখপাত্র জানিয়েছেন।গত আগস্ট মাসে কেমব্রিজ অ্যানালিটিকা কেলেঙ্কারিতে প্রচন্ড সমালোচনার মুখে পড়েছিল ফেসবুক।

তারপরও এবার কীভাবে এত বড় সংখ্যক ব্যবহারকীদের ফেসবুক হ্যাক হলো? যদিও এ বিষয়ে ফেসবুকের পক্ষ থেকে বলা হয় ফেসবুকের ভিউ অ্যাজ ফিচারটির ব্যবহার হঠাৎ বেড়ে যাওয়ায় অসংগতি ধরতে পারেন তারা।এছাড়াও হ্যাকাররা ডিজিটাল টোকেন চুরি করে তার মাধ্যমে পাঁচ কোটি ব্যবহারকারীর তথ্য নিয়ে নিয়েছে।

তবে অ্যাকাউন্টের কোনো তথ্য অপব্যবহার হয়েছে নাকি এটি ব্যক্তিগত তথ্য চুরি তা সম্পর্কে ফেসবুক কর্তৃপক্ষ কিছু বলেনি। তবে ফেসবুকের প্রাথমিক তদন্তে এটি নিশ্চিত যে বড় ধরনের আক্রমণ এটি ।

বর্তমানে ভিউ অ্যাজ ফিচারটিও বন্ধ করে হয়েছে। এর বাইরে আরও চার কোটি ব্যবহারকারীর অ্যাকাউন্ট পরীক্ষা করছে ফেসবুক।এর বাইরে ফেসবুক বলছে, নয় কোটি ব্যবহারকারীকে আবার ফেসবুকে নতুন করে লগইন করতে হবে।

শুক্রবার এ ঘটনায় ফেসবুকের বিরুদ্ধে ক্যালিফোর্নিয়ার দুই ফেসবুক ব্যবহারকারীর মামলার পাশাপাশি প্রায় ছয় হাজার ব্যবহারকারী জাকারবার্গের ফেসবুক পেজে এ–সংক্রান্ত অভিযোগ করেছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: