সর্বশেষ আপডেট : ১২ মিনিট ১৩ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অস্ট্রেলিয়ার ডাকটিকিটে বঙ্গবন্ধু ও শেখ হাসিনা

নিউজ ডেস্ক:: প্রযুক্তির এ যুগে ডাকযোগে চিঠি পাঠানোর প্রচলন এখনও সব দেশেই আছে। আর সেই চিঠি ডাকযোগে পাঠাতে পোস্ট অফিস যে ডাকটিকিট ব্যবহার করে, সেখানে চাইলে নিজের ছবি জুড়ে দেয়া যাবে। এজন্য আপনাকে কোনো বিশেষ ব্যক্তিত্বও হতে হবে না। শুধু দিতে হবে আপনার ছবি আর খরচ করতে হবে কমপক্ষে ৩৩ অস্ট্রেলীয় ডলার।

ব্যস, দুই সপ্তাহেই হাতে পাওয়া যাবে আপনার দেয়া ছবি সংবলিত বিশটি এক ডলার মূল্যের ডাকটিকিট। এমন সুবিধা দিচ্ছে অস্ট্রেলিয়ার ডাক ও কুরিয়ার সেবা প্রধানকারী প্রতিষ্ঠান অস্ট্রেলিয়া পোস্ট। ‘ব্যক্তিগত স্ট্যাম্প’ সুবিধার মাধ্যমে অস্ট্রেলিয়া পোস্টের ওয়েবসাইট থেকে যে কেউ এ সেবা গ্রহণ করতে পারবেন। তবে অন্য কোনো ব্যক্তির ছবি ব্যবহার করতে চাইলে অবশ্যই তার স্বাক্ষরিত অনুমতি পত্র দেখাতে হবে।

এ সেবা-সুবিধা গ্রহণ করে বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবি সংবলিত ডাকটিকিট ছাপিয়েছে আওয়ামী লীগের অস্ট্রেলিয়া শাখা। প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭২তম জন্মদিন উপলক্ষে অস্ট্রেলিয়ায় বসবাসরত বাংলাদেশিদের জন্য এ ডাকটিকিট বের করেছে সংগঠনটি।

শুক্রবার (২৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে আয়োজিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্মদিনের অনুষ্ঠানে ডাকটিকিট দুটি আনুষ্ঠানিকভাবে প্রকাশ করা হয়। এর আগে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি দিয়ে ডাকটিকিট তৈরির অনুমতি গ্রহণ করে। এজন্য বাংলাদেশে যায় সংগঠনটির একটি প্রতিনিধিদল।

সংগঠনটি জানিয়েছে, প্রধানমন্ত্রীর লিখিত সম্মতিক্রমেই তার জন্মদিনে অস্ট্রেলিয়ার বাংলাদেশিদের এ উপহার দেবেন তারা। প্রাথমিকভাবে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি সংবলিত ১০০টি ১ ডলারের ডাকটিকিট বের করা হয়েছে। আসন্ন সপ্তাহেই আরও এক হাজার কপি ছাপানো হবে। সিডনি ও মেলবোর্নের কিছু নির্ধারিত পোস্ট অফিস ও বাংলাদেশিদের দোকানে এ ডাকটিকিট পাওয়া যাবে।

এ উদ্যোগের সঙ্গে জড়িত আছেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির আন্তর্জাতিক সম্পাদক ড. শাম্মী আহমেদ, অস্ট্রেলিয়া শাখার সাধারণ সম্পাদক ড. আবুল হাসনাৎ মিল্টন ও নিউ সাউথ ওয়েলস শাখার সভাপতি হাসান শিমুন ফারুক রবিন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: