সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সংবাদ সম্মেলন: মহাসড়কে অটোরিকশা চলাচলবন্ধসহ পাঁচ দফা দাবি

মহাসড়কে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধসহ পাঁচ দফা দাবি জানিয়েছে সিলেট জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক পরিষদ।  শনিবার নগরীর একটি রেস্টুরেন্টে সংবাদ সম্মেলনে তারা এ দাবি জানান। এতে লিখিত বক্তব্য পাঠ করেন সংগঠনের সদস্য সচিব শাহ মো. জিয়াউল কবীর পলাশ।

লিখিত বক্তব্যে বলা হয়, সরকারের বিভিন্ন দপ্তর থেকে সিএনজি অটোরিকশা অনিয়মতান্ত্রিকভাবে চলাচলের ওপর নিষেধাজ্ঞা আরোপ করা হয়। চালকের দুই পাশে ও পেছনে লোহার গ্রীল স্থাপন ও চালকের আসন ছোট করা, উচ্চআদালতের আদেশ ছিল মহাসড়কে সিএনজি অটোরিকশা চলাচল করতে পারবে না এবং জেলা প্রশাসকের কার্যালয়ে ত্রি-পাক্ষীয় আলোচনা সভায় সিদ্ধান্ত স্থায়ীভাবে গ্রীল সংযোজন ব্যতিত ফিটনেস ইস্যু করা যাবে না। তারপরও এসকল সিদ্ধান্ত বাস্তবায়নে কোনো উদ্যোগ নেওয়া হয়নি। মালিক-শ্রমিক ঐক্য পরিষদের পক্ষ থেকে এসব দাবি বাস্তবায়নের জন্য বিভিন্ন দপ্তরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। ধারাবাহিকভাবে এখনও এ সকল দাবি উপস্থাপন করা হচ্ছে। কিন্তু সিদ্ধান্তগুলো আজও বাস্তবায়িত হয়নি। সিএনজি অটোরিকশাগুলো নিয়মনীতির তোয়াক্কা না করে প্রশাসনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে মহাসড়কে চলাচল করছে। বিশেষ করে সিলেট জেলায় শুধুমাত্র টোকেনের মাধ্যমে প্রায় ১৫ হাজার সিএনজি অটোরিকশা চলাচল করছে। অথচ প্রশাসনসহ বিআরটিএ নিরব ভূমিকা পালন করছে।

সংবাদ সম্মেলনে বলা হয়, মহাসড়কগুলোতে সিএনজি অটোরিকশা চলাচলের কারণে বাসগাড়ি প্রায় বন্ধ হওয়ার উপক্রম। বাস মালিক-শ্রমিকরা সরকারের নীতি অনুসরণ করে সকল ধরনের বৈধ কাগজের মাধ্যমে গাড়ি চালিয়ে আসছেন। কিন্তুসিএনজি অটোরিকশার অবৈধ চলাচলের কারণে সিলেট-জকিগঞ্জ, সিলেট-মাতাবিল, সিলেট-সালুটিকর, সিলেট-জগন্নাথপুর, সিলেট-সুনামগঞ্জ ও সিলেট-মৌলভীবাজারসহ বিভিন্ন মহাসড়কে বাস গাড়ি চলাচল প্রায় অর্ধেকে নেমে এসেছে। এমনকি টাউনবাস চলাচলও বন্ধ হওয়ার উপক্রম হয়েছে।

সংবাদ সম্মেলনে মহাসড়কে সিএনজি অটোরিকশা চলাচল বন্ধসহ পাঁচ দফা দাবি উপস্থাপন করা হয়। অন্য দাবিগুলো হলো- সিএনজি অটোরিকশার সামনে ও পেছনে লোহার গ্রীল স্থায়ীভাবে সংযোজন, চালকের আসন মটরযান আইনের মাপ অনুযায়ী করতে হবে, চালক ব্যতিত তিনজনের অতিরিক্ত যাত্রী বহন করা যাবে না এবং রেজিস্ট্রেশনবিহীন সিএনজি অটোরিকশা চলাচল বন্ধ করতে হবে। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন সিলেট জেলা সড়ক পরিবহন মালিক সমিতির সভাপতি মো. আবুল কালাম, সিলেট জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সভাপতি মুক্তিযোদ্ধা মো. সেলিম আহমদ ফলিক।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: