সর্বশেষ আপডেট : ৩ মিনিট ৪৩ সেকেন্ড আগে
সোমবার, ২২ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৭ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

মানবজমিন’র প্রধান সম্পাদক, সম্পাদক ও প্রতিবেদকের উপর দায়ের করা মামলা প্রত্যাহারের দাবি

ডেইলি সিলেট ডেস্ক:: মানবজমিনের প্রধান সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সম্পাদক মাহবুবা চৌধুরী ও স্টাফ রিপোর্টার (ক্রাইম) রুদ্র মিজানের বিরুদ্ধে দায়েরকৃত মামলা প্রত্যাহারের দাবিতে মানববন্ধন করেছেন সিলেটে কর্মরত সাংবাদিকরা।
শনিবার দুপুরে নগরীর চৌহাট্টাস্থ কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে আয়োজিত মানববন্ধনে সাংবাদিক নেতারা বলেছেন, সংবাদপত্র রাষ্ট্রের চতুর্থ স্তম্ভ হলেও পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকদের হামলা, নির্যাতন ও হয়রানির শিকার হতে হচ্ছে। সাম্প্রতিক সময়ের ঘটনাগুলো গণমাধ্যমের জন্য চরম অশনিসংকেত।

বক্তারা বলেন, সামাজিক দায়বদ্ধতার প্রশ্নে সাংবাদিকতা একটি মহৎ পেশা। উদ্ভব ও বিকাশের পটভূমিতে সাংবাদিকতা আজ সত্য, ন্যায় ও শান্তি প্রতিষ্ঠার অবিরাম প্রয়াস। এই প্রয়াসের মূল চালিকাশক্তি একজন সাংবাদিকের নিজ পেশার প্রতি আপসহীন নীতি, দায়িত্ববোধ ও সাহস। সাংবাদিকদের এই সাহসিকতা রোধে সুবিধাবাদী গোষ্ঠী বরাবরই সাংবাদিক সমাজে ভয় ও আতঙ্ক তৈরি করতে চায়। তা করা হয় হুমকি, হত্যা, জেলে পুরে, মামলা দিয়ে কিংবা সাংবাদিকদের শারীরিক ও মানসিকভাবে নির্যাতনের মাধ্যমে।

মানববন্ধন চলাকালীন সমাবেশে সিলেট প্রেসক্লাবের সাবেক কোষাধ্যক্ষ খালেদ আহমদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সিলেট প্রেসক্লাবের সভাপতি ও সময় টেলিভিশনের ব্যুারো প্রধান ইকরামুল কবীর, সাবেক সভাপতি ইকবাল সিদ্দিকী, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ও নিউজ টুয়েন্টিফোরের ব্যুারো প্রধান শাহ দিদার আলম নবেল, অনলাইন প্রেসক্লাবের সভাপতি মুহিত চৌধুরী, দৈনিক সিলেট সংলাপ সম্পাদক মুহাম্মদ ফয়জুর রহমান, সিলেট প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক মোহাম্মদ সিরাজুল ইসলাম, আবদুর রশিদ রেনু, মানবজমিনের ব্যুারো প্রধান ওয়েস খসরু, ইলেক্ট্রনিক মিডিয়া জার্নালিস্ট এসোসিয়েশন (ইমজা) সিলেটের সভাপতি আশরাফুল কবীর, সাধারণ সম্পাদক দেবাশীষ দেবু, সাবেক সাধারণ সম্পাদক আনিস রহমান, সজল ছত্রী, ডিবিসি নিউজের ব্যুারো প্রধান প্রত্যুষ তালুকদার, ইকরা-বাংলা টিভি ইউকের স্টাফ রিপোর্টার আহমাদ সেলিম, দৈনিক জালালাবাদের চীফ রিপোর্টার আহবাব মোস্তফা খান, এনটিভির সিলেট প্রতিনিধি মারুফ আহমেদ, যমুনা টেলিভিশনের স্টাফ রিপোর্টার মাইদুল রাসেল, যুগান্তরের স্টাফ রিপোর্টার ইয়াহইয়া মারুফ, ভোরের কাগজের সিলেট প্রতিনিধি জাহিদুল ইসলাম, এটিএন বাংলার স্টাফ ক্যামেরাপার্সন ইকবাল মুন্সী, এটিএন নিউজের স্টাফ ক্যামেরাপার্সন অনিল পাল, ডিবিসি নিউজের স্টাফ ক্যামেরাপার্সন হাসান সিকদার সেলিম, দৈনিক শুভ প্রতিদিনের স্টাফ ফটোগ্রাফার মিঠু দাশ জয় প্রমুখ।
কর্মসূচিতে একাত্ততা প্রকাশ করে অংশ নেন কবি ও প্রকাশক রাজীব চৌধুরী, সিলেট নাগরিক জোটের সভাপতি হুমায়ুন চৌধুরী, সাধারণ সম্পাদক আবদুল কাইয়ুম, রেড ক্রিসেন্ট প্রতিষ্ঠাতা যুব প্রধান মো. আমিনুল ইসলাম, শামীম আহমদ, অলি আহমদ, সৈয়দ শিমন, ইসলাম উদ্দিন, ওবায়দুর চৌধুরী মিশু প্রমুখ।

এদিকে, যমুনা টেলিভিশনের ব্যবস্থাপনা পরিচালক, প্রধান বার্তা সম্পাদক, প্রতিবেদক মাহাবুবুর রহমান রিপন, শিবলী নোমান ও নাজমুল হাসান এবং যুগান্তর পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক, প্রধান প্রতিবেদক ও প্রকাশককে আসামি করে দায়েরকৃত মামলারও তীব্র প্রতিবাদ জানানো হয়। এ দুটি মামলা দ্রুত প্রত্যাহারের দাবি জানানো হয় মানববন্ধন থেকে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: