সর্বশেষ আপডেট : ১ মিনিট ১৬ সেকেন্ড আগে
মঙ্গলবার, ২২ জানুয়ারী ২০১৯ খ্রীষ্টাব্দ | ৯ মাঘ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সুনামিতে বিধ্বস্ত ইন্দোনেশিয়া, মৃতের সংখ্যা বেড়ে ৩৮৪

আন্তর্জাতিক ডেস্ক:: ইন্দোনেশিয়ার সুলাওয়েসি দ্বীপে সুনামির আঘাতে মৃতের সংখ্যা বেড়ে ৩৮৪ জনে দাঁড়িয়েছে। তবে এই সংখ্যা আরও বাড়তে পারে আশঙ্কা করছে দেশটির দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা।

৭ দশমিক ৫ মাত্রার শক্তিশালী ভূমিকম্পের পর শুক্রবার (২৮ সেপ্টেম্বর) দ্বীপটির ওপর দিয়ে এই সুনামি ধেয়ে যায়।বার্তা সংস্থা বিবিসির খবরে বলা হয়েছে,সুলাওয়েসির উপকূলীয় শহর পালুর ওপর ১০ ফুট উচ্চতার জলোচ্ছ্বাস আছড়ে পড়ে।

সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া ছবি ও ভিডিওতে বেশ কিছু ভবন, ঘরবাড়ি ও একটি মসজিদ বিধ্বস্ত অবস্থায় পড়ে থাকতে দেখা যায়।ইন্দোনেশিয়ার দুর্যোগ ব্যবস্থাপনা সংস্থা বলছে, ভূমিকম্পের পর থেকে এখন পর্যন্ত ৩৮৪ জনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তবে নিহতের সংখ্যা ক্রমেই বাড়ছে।

সংস্থার মুখপাত্র সুতোপো পারু নুগ্রুহ রয়টার্সকে বলেন,আক্রান্ত অঞ্চলের সঙ্গে যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ায় হতাহতের খবর জানা যাচ্ছেনা।সুনামির পর থেকে উপকূলে বহু মানুষের লাশ ভাসতে দেখা যাচ্ছে। তবে এখনো এর প্রকৃত সংখ্যা জানা সম্ভব হয়নি।

ভূমিকম্পের কারণে নাকি সুনামির আঘাতে এসব প্রাণহানির ঘটনা ঘটেছে, তা এখনও স্পষ্ট নয়।উপকূলীয় ছোট্ট শহর পালুতে প্রায় ৩ লাখ মানুষের বাস। সেখানে উদ্ধার অভিযান শুরু হয়েছে জানিয়ে দেশটির এক মন্ত্রী বলেন, ভূমিকম্প ও সুনামিতে বিমানবন্দরের রানওয়েসহ শহরটি বিধ্বস্ত হয়ে গেছে। প্রায় সব ধরণের যোগাযোগ ব্যবস্থা ভেঙে পড়লেও হেলিকপ্টার অবতরণের সম্ভাবনা থাকায়, এর মাধ্যমেই তল্লাশি ও উদ্ধার কাজ চালানো হচ্ছে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: