সর্বশেষ আপডেট : ৪৯ মিনিট ১৩ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১১ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৭ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

দক্ষিণ সুনামগঞ্জে চুরি যাওয়া কাসার মূর্তি উদ্ধারসহ অন্যান্য মালামাল উদ্ধার, গ্রেফতার ২

দক্ষিণ সুনাগঞ্জ প্রতিনিধি:: জেলার দক্ষিণ সুনামগঞ্জ উপজেলার জয়কলস ইউনিয়নের মানিকপুর গ্রামের বাসিন্দা যোগশ ব্যানার্জীর বাড়ীর মন্দির (ঠাকুর ঘর) থেকে চুরি হয়ে যাওয়া কাসার মূর্তিগুলো সহ অন্যান্য মালামাল উদ্ধার করেছে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ।
শুক্রবার বিকাল ৩ টায় দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি)’র অফিস কক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে স্থানীয় সাংবাদিকদের এই তথ্য জানান সুনামগঞ্জের সিনিয়র সহকারি পুলিশ সুপার মাহবুবুর রহমান।

সংবাদ সম্মেলনে সুনামগঞ্জের সিনিয়র সহকারি পুলিশ জানান- শুক্রবার (২৮ সেপ্টেম্বর) ভোর রাতে সিলেটস্থ দক্ষিণ সুরমান থানা এলাকায় দক্ষিণ সুনামগঞ্জ থানা অফিসার ইনচার্জ(ওসি)মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরীর নেতৃত্বে ও এসআই ইমতিয়াজ সরকার, এএসআই জাকির হোসেন সহ সঙ্গীয় ফোর্সের সহায়তার অভিযান চালিয়ে মূর্তিগুলো উদ্ধার করেছে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ।
এর আগে বৃহস্পতিবার রাতে দক্ষিণ সুনামগঞ্জ থানা এলাকার হাসনাবাজ গ্রামের আলী নুর এর পুত্র একাধিক চুরির মামলার আসামী সুমন মিয়া(২৪)কে গ্রেফতার করে থানা পুলিশ।

সুমন মিয়ার দেয়া তথ্যের ভিত্তিতে পাগলা বাজার মাদরাসাপাড়া এলাকার ভাঙ্গারী ব্যবসায়ী শাল্লা উপজেলার মহদেবপুর গ্রামের গেদন আলীর ছেলে জুয়েল মিয়া(২৪)কে গ্রেফতার করে থানা পুলিশ। তার দেয়া তথ্যের ভিত্তিতে দক্ষিণ সুনামগঞ্জ থানা পুলিশ ০৩(তিন)টি কাসার মূর্তি সহ অন্যান্য মালামাল উদ্ধার করেন। উদ্ধারকৃত মালামালের মধ্যে কাসার তৈরীক কালী মূর্তি ৩ টি, কাসার কলস ৪টি,কাসার বাসন ১টি,কাসার লুটা ৪টি,কাসার ঘটি-১টি,কাসার ধুপদানী ৩টি,কাসার ছোট গ্লাস ১টি,কাসার বড় গ্লাস ১টি,কাসার তাল-৬টি,কাসার বউল-১টি,কাসার ঘন্টি-২টি চুরি করে নিয়ে যায়।

এ ঘটনায় সিলেটের গোলাপগঞ্জ এর সহকারি কমিশনার(ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সুমন্ত ব্যানার্জীর চাচা গত ১৯ সেপ্টেম্বর যোগশ ব্যানার্জীর ভাই অসিত মাধব ব্যানার্জীর ভাই বাদী হইয়া অজ্ঞাতনামা চোরের নাম উল্লেখ করে দক্ষিণ সুনামগঞ্জ থানা একটি মামলা দায়ের করেন। মামলা নং-০৭,তারিখ-১৯/০৯/২০১৮ ইং।
দক্ষিণ সুনামগঞ্জ থানার অফিসার ইনচার্জ(ওসি) মো. ইখতিয়ার উদ্দিন চৌধুরী বলেন-আমরা অভিযান চালিয়ে সবগুলো মূর্তি এবং কাসার তৈরী অন্যান্য মালামাল উদ্ধার করতে সক্ষম হয়েছি। দুইজনকে আটক করা হয়েছে, এ ঘটনায় অন্য কেউ জড়িত আছে কিনা আসামীদের জিজ্ঞাসাবাদ অব্যাহত আছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: