সর্বশেষ আপডেট : ৪৫ মিনিট ১৫ সেকেন্ড আগে
শুক্রবার, ১৯ এপ্রিল ২০১৯ খ্রীষ্টাব্দ | ৬ বৈশাখ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বেতারের পদ পুনর্বিন্যাস বাস্তবায়নের সুপারিশ

নিউজ ডেস্ক:: তথ্য ক্যাডারের বাংলাদেশ বেতারের পদ পুনর্বিন্যাস (ক্যাডার কম্পোজিশন) বাস্তবায়নের জন্য আবারও সুপারিশ করেছে সংসদীয় কমিটি। এছাড়া ডিজি পদকে গ্রেড-১ এ উন্নীতকরণের সুপারিশ করে। এর আগে এই দুটি সুপারিশ বাস্তবায়ন করে এক মাসের মধ্যে সংসদীয় কমিটিকে জানানোর তাগিদ দেয়া হয়েছিল। ১০ সেপ্টেম্বর এই সুপারিশ করা হয়।

বৃহস্পতিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত জনপ্রশাসন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ৩২তম বৈঠকে এ সুপারিশ করা হয়। কমিটির সভাপতি এইচ এন আশিকুর রহমান এর সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য এ. বি. এম ফজলে করিম চৌধুরী, মো. আব্দুল্লাহ, মুস্তফা লুৎফুল্লাহ এবং খোরশেদ আরা হক অংশ নেন।

বৈঠকে ৩১তম সিদ্ধান্ত বাস্তবায়নের অগ্রগতি, বিভিন্ন মন্ত্রণালয়/বিভাগের অধীন বিদ্যমান শূন্যপদের সংখ্যা ও নিয়োগ সংক্রান্ত এবং উন্নয়ন প্রকল্পসমূহে প্রকল্প পরিচালক নিয়োগ সংক্রান্ত বিষয়ে বিস্তারিত আলোচনা করে।

কমিটিকে জানানো হয় যে, বিসিএস (প্রশাসন) ক্যাডারের সঙ্গে বিসিএস (ইকোনমিক) ক্যাডার একীভূত করার লক্ষ্যে প্রেরিত সার-সংক্ষেপ প্রধানমন্ত্রী সদয় অনুমোদন করেছেন। বর্তমানে উভয় ক্যাডার একীভূতকরণ বিষয়ে এসআরও জারির কার্যক্রম প্রক্রিয়াধীন রয়েছে।

সকল মন্ত্রণালয়/বিভাগের শূন্য পদের সংখ্যা কমিটির পরবর্তী বৈঠকে প্রদান এবং শূন্যপদে দ্রুত জনবল নিয়োগের প্রয়োজনীয় কার্যক্রম গ্রহণের জন্য মন্ত্রণালয়কে সুপারিশ করা হয়।

উন্নয়ন প্রকল্পসমূহে প্রকল্প পরিচালক নিয়োগে একজন প্রকল্প পরিচালককে একের অধিক প্রকল্পে পিডি নিয়োগ না করা এবং পরিকল্পনা মন্ত্রণালয়ে কতগুলো প্রজেক্ট আছে, প্রকল্পের বর্তমান অবস্থার বিস্তারিত বিবরণসহ কমিটির পরবর্তী বৈঠকে প্রদানের সুপারিশ করা হয়।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব, পরিকল্পনা বিভাগের সিনিয়র সচিব, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের যুগ্ম-সচিবসহ মন্ত্রণালয় এবং সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা বৈঠকে উপস্থিত ছিলেন।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: [email protected]

Developed by: