সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ১৭ সেকেন্ড আগে
বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

বঙ্গবন্ধুর খুনি নূরকে ফেরাতে অনলাইনে সক্রিয় হতে বললেন মন্ত্রী

নিউজ ডেস্ক:: বঙ্গবন্ধুর খুনি নূর চৌধুরীকে কানাডা থেকে ফেরৎ পাঠানোর জন্য কানাডা সরকারের কাছে অনলাইন আবেদনে মুক্তিযুদ্বের স্বপক্ষের শক্তিকে সম্পৃক্ত হওয়ার আহ্বান জানিয়েছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিমন্ত্রী মোস্তাফা জব্বার।

তিনি বলেছেন, নূর চৌধুরীরা জাতির পিতা ও তার পরিবারকেই হত্যা করেনি, বাংলাদেশকে হত্যা করেছিল। এ হত্যাকাণ্ড ছিল পাকিস্তানের পরাজিত শক্রদের প্রতিশোধ নেয়ার চেষ্টা।

বৃহস্পতিবার ঢাকায় ‘বঙ্গবন্ধু ও তার পরিবারের সদস্যদের আত্মস্বীকৃত খুনি নূর চৌধুরীকে বাংলাদেশে ফিরিয়ে দেয়ার দাবিতে আলোচনা সভা এবং কানাডার প্রধানমন্ত্রী বরাবর অনলাইনে স্বাক্ষরগ্রহণ কর্মসূচির উদ্বোধন অনুষ্ঠানে এসব কথা বলেন মন্ত্রী।

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন (আইইবি) মিলনায়তনে ‘গৌরব একাত্তরের’ সহযোগিতায় আইইবির কম্পিউটার ইঞ্জিনিয়ারিং বিভাগ এই আলোচনার আয়োজন করে।

প্রধান অতিথির বক্তৃতায় মন্ত্রী বলেন, বাঙালি জাতিসত্তার সবকটি উপাদান বঙ্গবন্ধুর মধ্যে বিদ্যমান ছিল। ‘আমি বাঙালি, আমি মানুষ, আমি মুসলমান’ বঙ্গবন্ধুর এই উক্তির মধ্যে তিনি তার পরিচিতি তুলে ধরেন। বঙ্গবন্ধুকে হত্যা করা যায়নি, যাবে না। তার ঐতিহাসিক উক্তি ‘দাবায়ে রাখতে পারবা না’ সত্যে পরিণত হয়েছে।

‘শেখ হাসিনা বাংলাদেশকে বিশ্বে উন্নয়নের রোলমডেল হিসেবে প্রতিষ্ঠা করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বিনির্মাণের দ্বারপ্রান্তে নিয়ে গেছেন। অপ্রতিরোধ্য গতিতে এগিয়ে চলেছে বাংলাদেশ। গত দশ বছরের বাংলাদেশ বিশ্বে মাথা উঁচু করে দাঁড়িয়েছে’, বলেন তিনি।

মোস্তাফা জব্বার বলেন, অতীতে তিনটি শিল্প বিপ্লবের কোনোটিতেই বাংলাদেশ অংশ নিতে পারেনি। তা সত্ত্বেও ডিজিটাল শিল্প বিপ্লবে বাংলাদেশের বিস্ময়কর অগ্রগতি এগিয়ে নিতে বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এগিয়ে আসতে হবে। চলমান অগ্রগতির অগ্রযাত্রা বেগবান করতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে আরও শক্তিশালী করতে হবে। অনলাইন মিডিয়ায় মহল বিশেষের অপপ্রচার ও গুজব প্রতিরোধে উন্নয়নের শক্তিকে ঐক্যবদ্ধ হতে হবে। সকলকে অনলাইনে সক্রিয় হতে হবে, অন্যদেরও সক্রিয় করতে হবে। গুজব ও মিথ্যাচারের জবাব দিতে হবে।

অনুষ্ঠানে আইইবির প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর, সাধারণ সম্পাদক খন্দকার মনজুর মোর্শেদ, গৌরব একাত্তরের সভাপতি এসএম মনিরুল ইসলাম মনি, সাধারণ সম্পাদক এফএম শাহীন বক্তৃতা করেন।

আইইবির কম্পিউটার ইঞ্জিনিয়ার বিভাগের সম্পাদক প্রকৌশলী রনক আহসানের সঞচালনায় কম্পিউটার ইঞ্জিনিয়ার বিভাগের চেয়ারম্যান প্রকৌশলী মুহাম্মদ মাহফুজুল ইসলাম অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: