সর্বশেষ আপডেট : ৪৭ মিনিট ০ সেকেন্ড আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আবারও উত্তাল কাশ্মির, মরদেহ নিয়ে বিক্ষোভ

আন্তর্জাতিক ডেস্ক:: বেসামরিক নাগরিক হত্যার ঘটনায় ভারত নিয়ন্ত্রিত কাশ্মির অঞ্চলে ভারতবিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়েছে। সরকারি কর্তৃপক্ষ কাশ্মিরে বেশ কিছু এলাকায় জরুরি অবস্থা ঘোষণা করেছে এবং পুরো এলাকার ইন্টারনেট সংযোগ বিচ্ছিন্ন করে রেখেছে। কাতারভিত্তিক সংবাদ মাধ্যম আলজাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

কাশ্মিরে বৃহস্পতিবার সকালে সালিম মালিক নামে এক বেসামরিক নাগরিক নিহত হয়। তার পরিবারের দাবি কোনো রকমের প্রমাণ ছাড়াই ভারতীয় সেনাবাহিনী তাকে বিদ্রোহী অভিযুক্ত করে হত্যা করেছে। তার মরদেহ নিয়ে মিছিল করেছেন স্থানীয়রা।

নিহত ওই বেসামরিক নাগরিকের আত্মীয় রিয়াজ আহমেদ বলেন, আমি কিছু শব্দ শুনে বাইরে যাই। তাকে কোনো কারণ ছাড়াই হত্যা করা হয়েছে। সেনাবাহিনী তাকে গুলি করার আগে সতর্কতা হিসেবে কোনো গুলি ছোড়েনি। একেবারে ঠান্ডা মাথায় তাকে হত্যা করা হয়েছে। সেলিম মালিক নামের ওই নাগরিককে হত্যার ঘটনায় কাশ্মিরের বেশ কিছু এলাকায় ভারতবিরোধী বিক্ষোভ ছড়িয়ে পড়েছে।

তবে পুলিশের এক ঊর্ধ্বতন কর্মকর্তা বলেন, সে ক্রসফায়ারে নিহত হয়েছেন। গতরাতে জঙ্গিদের সঙ্গে আমাদের বন্দুকযুদ্ধ হয় এবং ঘটনাস্থলেই বাড়ির মালিক নিহত হয়। এছাড়া দুই জঙ্গি পালিয়ে যায়।

ওই অঞ্চলটিতে ভারত সরকারের শাসন বন্ধে কয়েক হাজার মানুষ কাশ্মিরের শ্রীনগরের বিভিন্ন রাস্তায় বিক্ষোভ শুরু করে। তারা গো ইন্ডিয়া গো ব্যাক এবং উই ওয়ান্ট ফ্রিডম বলে স্লোগান দিচ্ছিল। বিক্ষোভকারীরা প্রাদেশিক পুলিশ এবং আধা সামরিক বাহিনীর সদস্যদের লক্ষ্য করে পাথর ছুড়ে মেরেছে। নিরাপত্তাবাহিনীর সদস্যরাও বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস এবং গুলি ছুড়েছে বলে জানা যায়।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: