সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রেস্টুরেন্টে শিশু ধর্ষণ, প্রতিবাদে উত্তাল দক্ষিণ আফ্রিকা

আন্তর্জাতিক ডেস্ক:: দক্ষিণ আফ্রিকায় দুটি ধর্ষণের ঘটনায় ব্যাপক আলোড়ন সৃষ্টি হয়েছে। কয়েকদিনের ব্যবধানে সাত বছরের এক বালিকা ও সদ্য সন্তান জন্ম দেয়া এক নারী ধর্ষণের শিকার হয়েছেন।

বিবিসির খবরে বলা হয়, সম্প্রতি ২০ বছর বয়স্ক এক ব্যক্তি একটি রেস্টুরেন্টের টয়লেটে সাত বছরের এক বালিকাকে ধর্ষণ করেন। পরে সন্দেহভাজন ওই ব্যক্তিকে ঘটনাস্থল থেকে আটক করে পুলিশ। ওই ব্যক্তির বিরুদ্ধে ধর্ষণ ও মাদক রাখার অভিযোগ আনা হয়েছে।

এর আগে দেশটিতে আরেকটি ধর্ষণের ঘটনা ঘটে। ডাক্তার সেজে সদ্য সন্তান জন্ম দেয়া ১৭ বছর বয়সী এক নারীকে ধর্ষণ করেন এক ব্যক্তি। পূর্ব কেপটাউন প্রদেশের একটি হাসপাতালে ওই নারী ধর্ষণের শিকার হন।

পুলিশের মুখপাত্র ক্যাপ্টেন ডিনেও কোয়েনা জানান, মঙ্গলবার এক ব্যক্তি ডাক্তার সেজে হাসপাতালে আসেন। তিনি ওই নারীর কাছে জানতে চান, সন্তান জন্ম দেয়ার পর তিনি কেমন অনুভব করছেন। উত্তরে ওই নারী জানান, তার প্রচুর রক্ষক্ষরণ হচ্ছে। পরে ওই ব্যক্তি তাকে চেক করার নাম করে ধর্ষণ করেন।

দক্ষিণ আফ্রিকা বিশ্বের অন্যতম একটি দেশ যেখানে প্রায়ই ধর্ষণের ঘটনা ঘটে থাকে।

আফ্রিকা চেক নামের একটি সংগঠন বলছে, চলতি বছরের ৩১ মার্চ পর্যন্ত এক বছরে ৪০ হাজার ২৫টি ধর্ষণের ঘটনা ঘটেছে। সে হিসাবে প্রতিদিন গড়ে ১১০ জন নারী ধর্ষণের শিকার হয়েছেন। এর আগের বছর ৩৯ হাজার ৮২৮টি ধর্ষণের ঘটনা ঘটে।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: