সর্বশেষ আপডেট : ৩ মিনিট ২০ সেকেন্ড আগে
বৃহস্পতিবার, ১৩ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৯ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

নম্বর ঠিক রেখে অপারেটর বদল শুরু ১ অক্টোবর

তথ্যপ্রযুক্তি ডেস্ক:: মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে অপারেটর বদল অর্থাৎ মোবাইল নম্বর পোর্টেবিলিটি (এমএনপি) সেবা শুরু হচ্ছে আমাগী ১ অক্টোবর (সোমবার) থেকে। বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) নিজেদের অফিসিয়াল ফেসবুক পেজে এক স্ট্যাটাসে এ তথ্য জানিয়েছে।

গত আগস্টে এমএনপি সেবা চালু হওয়ার কথা থাকলেও কারিগরিসহ নানা কারণে তা পেছানো হয়। সর্বশেষ এ সেবা চালু করতে সম্প্রতি মোবাইলের কলরেটও পুনর্নির্ধারণ করা হয়েছে।

এমএনপি সেবা চালু হলে গ্রাহক তার মোবাইল নম্বর অপরিবর্তিত রেখে যেকোনো অপারেটরে যেতে পারবেন। প্রিপেইড ও পোস্ট পেইড উভয় ধরনের গ্রাহকই এ সুবিধা পাবেন।

এদিকে এমএনপি সেবা চালুর খরচের পরিমাণ আগের চেয়ে ২০ টাকা বৃদ্ধি করা হয়েছে। নম্বর ঠিক রেখে যেসব গ্রাহক অপারেটর বদল করবেন তাদের নম্বরপ্রতি ৫০ টাকা করে দিতে হবে। যা আগে ছিল ৩০ টাকা। এছাড়া গ্রাহক যে অপারেটরে যাবেন সেই অপারেটরকে দিতে হবে ১০০ টাকা। যা আগে ছিল ১৫০ টাকা। তবে এ টাকা দেবে অপারেটর।

৭২ ঘণ্টার মধ্যে সেবা চালু হলে পরবর্তী ৯০ দিন ওই গ্রাহক অপারেটর পরিবর্তন করতে পারবেন না। এমএনপি সেবা নিতে হলে গ্রাহককে সংশ্লিষ্ট মোবাইল ফোনের কাস্টমার কেয়ার সেন্টারে যেতে হবে। সেখানে ৫০ টাকা চার্জ পরিশোধের পর পুরোনো সিম বদল করে নতুন সিম নিতে পারবনে।

এমএনপি সেবায় গ্রাহকদের সহযোগিতা দিতে টিকিটিং পদ্ধতির হেল্পডেস্ক চালু করেছে বিটিআরসি। এ ছাড়া ওয়েবসাইটের (www.infotelebd.com) মাধ্যমেও প্রয়োজনীয় তথ্য পাওয়া যাবে।







নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: