সর্বশেষ আপডেট : ৩০ মিনিট ৫০ সেকেন্ড আগে
বুধবার, ১৯ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ পৌষ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

ইন্সটাগ্রামের দুই সহ-প্রতিষ্ঠাতার পদত্যাগ

আন্তর্জাতিক ডেস্ক:: সামাজিক যোগাযোগ মাধ্যমের জনপ্রিয় ফটো শেয়ারিং সাইট ইন্সটাগ্রামের দুই সহ-প্রতিষ্ঠাতা পদত্যাগ করেছেন। ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে দ্বন্দ্বের জেরে তারা কোম্পানিটি ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইন্সটাগ্রামের ওই দুই সহ-প্রতিষ্ঠাতা হলেন কেভিন সিস্ট্রম এবং মাইক ক্রিগার। খবর বিবিসির।

২০১২ সালে এক বিলিয়ন ডলারে ইন্সটাগ্রাম কিনে নেয় ফেসবুক কর্তৃপক্ষ। বর্তমানে ছবি শেয়ারিং এই মাধ্যমটি ব্যবহার করেন ১০ কোটিরও বেশি মানুষ। ইন্সটাগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন সিস্ট্রম বলেন, তারা তাদের আগ্রহ এবং সৃজনশীলতার বিকাশ ঘটাতে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

২০১০ সালে যৌথভাবে ছবি আদান-প্রদানের এই মাধ্যমটি প্রতিষ্ঠা করেন সিস্ট্রম এবং ক্রিগার। এর দুই বছর পর ফেসবুক কর্তৃপক্ষ ইন্সটাগ্রাম কিনে নেওয়ার পরও তারা কোম্পানিটি চালানোর দায়িত্বে ছিলেন। সোমবার ফেসবুক কর্তৃপক্ষকে তারা জানায় যে, এটা কোনো বড় ব্যাপার নয়। আর এরপর খুব দ্রুতই তারা কোম্পানিটি ছেড়ে আসার সিদ্ধান্ত নেন।

এক ব্লগে সিস্ট্রম বলেন, আমরা এখন আমাদের পরবর্তী অধ্যায়ের জন্য প্রস্তুত। নতুন কিছু তৈরির জন্য আমরা নিজেদের সরিয়ে আনলাম। এখন দেখা যাক বিশ্বের প্রয়োজনীয়তা অনুসারে আমরা ভবিষ্যত পরিকল্পনা করবো। তিনি কোনো রকম বিদ্বেষ প্রকাশ না করে বলেন, ফেসবুক এবং ইন্সটাগ্রামের ভবিষ্যত নিয়ে বেশ আশাবাদী আমরা।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ এক বিবৃতিতে বলেন, ইন্সটাগ্রাম হলো ওই দুই প্রতিষ্ঠাতার যৌথ সৃজনশীলতার ফসল। আমি বিগত ছয় বছর তাদের সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি এবং সময়টাকে উপভোগ করেছি। আমি দেখতে চাই তারা এরপর কি করে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: