সর্বশেষ আপডেট : ৩৭ মিনিট ৩৯ সেকেন্ড আগে
শনিবার, ২০ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ৫ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

গেইলদের কোচের দায়িত্ব ছাড়লেন স্টুয়ার্ট ল

স্পোর্টস ডেস্ক :: দুই বছর না হতেই ওয়েস্ট ইন্ডিজ দলের কোচের দায়িত্ব ছেড়ে দিলেন স্টুয়ার্ট ল। তবে অক্টোবরে ভারত আর নভেম্বরে বাংলাদেশ সফর পর্যন্ত থাকবেন তিনি। এরপরই মিডলসেক্সের দায়িত্ব নিতে ইংল্যান্ডে উড়াল দেবেন ৪৯ বছর বয়সী এই কোচ।

টেস্টে ওয়েস্ট ইন্ডিজের সাম্প্রতিক উন্নতির পেছনের কারিগর এই স্টুয়ার্ট ল। তার অধীনে ২০১৯ বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করেছে ক্যারিবীয়রা। বোর্ডের সঙ্গে দ্বন্দ্বের কারণে ছিটকে পড়া ক্রিস গেইল, কাইরন পোলার্ডদের মতো তারকাদের আবারও দলে ফেরানোয় বড় ভূমিকা ছিল এই কোচের।

তবে ইংল্যান্ডে তার পরিবার থাকে। মিডলসেক্সের অফার পেয়ে আর না করতে পারেননি স্টুয়ার্ট ল। এক সংবাদ বিজ্ঞপ্তিতে তিনি বলেছেন, ‘ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের প্রধান কোচের দায়িত্ব ছাড়ার মতো কঠিন সিদ্ধান্ত নিতে হচ্ছে আমাকে। দায়িত্বটা খুবই উপভোগ্য ছিল। আমি বিশ্বাস করি, গত দুই বছরে আমরা বড় ধরণের উন্নতি দেখাতে পেরেছি। তবে আমি এখন মিডলসেক্সের দায়িত্ব নিতে যাচ্ছি, যেখানে আমি পরিবারের কাছে থাকতে পারব। ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজের ভবিষ্যতের জন্য শুভকামনা আমার।’

২০১৬ সালের সেপ্টেম্বরে ফিল সিমন্স বরখাস্ত হবার পর ওয়েস্ট ইন্ডিজ দলের দায়িত্ব পান স্টুয়ার্ট ল। তার অধীনে ১৫ টেস্টের মধ্যে ৬টিতে জয় পেয়েছে ক্যারিবীয়রা। এর মধ্যে আছে গত বছর হেডিংলিতে ৩২২ তাড়া করে জয়, আছে জিম্বাবুয়ে এবং বাংলাদেশের বিপক্ষে সিরিজ জয়, শ্রীলঙ্কার সঙ্গে ড্র।

টি-টোয়েন্টিতে তো রেকর্ডটা আরও সমৃদ্ধ। স্টুয়ার্ট ল কোচ থাকার সময় ১৯ ম্যাচের মধ্যে ৮টিই জিতেছে ওয়েস্ট ইন্ডিজ। তবে ওয়ানডের হিসেবটা আলাদা। তিনি যখন দায়িত্ব নেন তখন ২০১৭ চ্যাম্পিয়ন্স ট্রফিতে খেলার যোগ্যতা অর্জন করতে পারেনি ক্যারিবীয়রা। বিশ্বকাপে জায়গা করে নিতেও বাছাইপর্ব খেলতে হয়েছে তাদের।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: