সর্বশেষ আপডেট : ৫৩ মিনিট ৫৩ সেকেন্ড আগে
বুধবার, ১৭ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

রোহিঙ্গাদের জন্য ১৩শ কোটি টাকার মার্কিন সহায়তার ঘোষণা

আন্তর্জাতিক ডেস্ক:: বাংলাদেশে আশ্রয় নেয়া রোহিঙ্গাদের জন্য আরো ১৩১১ কোটি ৬২ লাখ টাকা (১৫ কোটি ৬০ লাখ মার্কিন ডলার) সহায়তার ঘোষণা দিয়েছে যুক্তরাষ্ট্র। এ নিয়ে গত বছরের আগস্ট মাস থেকে রোহিঙ্গাদের জন্য দেয় যুক্তরাষ্ট্রের মোট সহায়তার পরিমাণ দাঁড়ালো ৩৮ কোটি ৯০ লাখ মার্কিন ডলার।

সোমবার নিউ ইয়র্কে জাতিসংঘ সদর দফতরে এক মন্ত্রী পর্যায়ের বৈঠকে রোহিঙ্গাদের জন্য নতুন অর্থ সহায়তার ঘোষণা দেন জাতিসংঘে নিযুক্ত মার্কিন দূত নিকি হ্যালি। এ সময় তিনি এত বিপুল সংখ্যক শরণার্থীদের আশ্রয় দেয়ার জন্য বাংলাদেশ সরকার ও স্থানীয় লোকজনের ব্যাপক প্রশংসা করেন।

তিনি বলেন, মিয়ানমার ও বাংলাদেশে বিতাড়িত মানুষ, শরণার্থী ও আশ্রয়দাতাদের জন্য জীবন রক্ষাকারী সহায়তায় শীর্ষ দাতা হতে পারায় যুক্তরাষ্ট্র গর্বিত। তিনি অন্য দেশগুলোর প্রতিও রোহিঙ্গাদের সহায়তায় এগিয়ে আসার আহ্বান জানান।

যুক্তরাষ্ট্রের দেয়া নতুন এই অর্থ রোহিঙ্গাদের জন্য সুরক্ষা, জরুরি আশ্রয়, খাদ্য, পানি, স্যানিটেশন, স্বাস্থ্যসেবা ও মানসিক সাপোর্ট এবং মারাত্মক জরুরি সেবা খাতে ব্যয় করা হবে বলেও জানিয়েছেন মার্কিন দূত।

প্রসঙ্গত, গত বছরের ২৫ আগস্ট রাখাইন রাজ্যের রোহিঙ্গাদের ওপর সামরিক অভিযান শুরু মিয়ানমার সেনারা। তাদের দমন পীড়ণ থেকে রক্ষা পেতে তখন বাংলাদেশে পাড়ি জমায় লাখ লাখ রোহিঙ্গা। নতুন করে শুরু হওয়া এই সঙ্কটের মুখে কক্সবাজারের বিভিন্ন ক্যাম্পে আশ্রয় নিয়েছে ৭ লাখের বেশি রোহিঙ্গা।

সূত্র: ইন্টারনেট




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: