সর্বশেষ আপডেট : ২ ঘন্টা আগে
বৃহস্পতিবার, ২১ নভেম্বর ২০১৯ খ্রীষ্টাব্দ | ৭ অগ্রহায়ণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

অস্কারে বিদেশি ভাষার প্রতিযোগিতায় লড়বে ‘ডুব’

বিনোদন ডেস্ক:: কথাই ছিলো না মুক্তি পাবার। দেশের সেন্সর বোর্ডে আটকে গিয়েছিলো ছবিটি। তবে প্রতিকূলতা কাটিয়ে অবশেষে গেল বছরের অক্টোবরে মুক্তি পায় ছবিটি। ‘হুমায়ূন আহমেদর বায়োপিক’- এই তর্ক বিতর্কে ছবিটি আলোচনায় ছিলো।

তবে মুক্তির পর দর্শকের কাছ থেকে আশানুরূপ সাড়া পায়নি ‘ডুব’। ছিলো ধীরগতির গল্প বলার ধরন ও ইরফান খানের অশুদ্ধ উচ্চারণের বিরক্তি। তবে তিশা, রোকেয়া প্রাচীর অভিনয় মুগ্ধতা দিয়েছে দর্শককে। চিরকুটের ‘আহা রে জীবন’ গানটিও পেয়েছে জনপ্রিয়তা।

ব্যবসায়িকভাবে ধরাশায়ী হলেও ছবিটি সমালোচকদের নজরে এসেছে নানা কারণেই। হুমায়ূন আহমেদের জীবনীর বিতর্ক তো আগ্রহের মূলে ছিলোই। সেই ডুব এবার অংশ নিতে যাচ্ছে বিশ্ব চলচ্চিত্রের সবচেয়ে মর্যাদাপূর্ণ পুরস্কারের আসর ‘অস্কার’র বিদেশি ভাষার প্রতিযোগিতা বিভাগে।

অস্কারের ৯১তম আসরে বাংলাদেশি চলচ্চিত্র মনোনয়ন ঘোষণার জন্য রোববার (২৩ সেপ্টেম্বর) বেলা ১২টায় রাজধানীর কারওয়ান বাজারের একটি হোটেলে সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সেখানে ৯১তম অস্কারে বাংলাদেশ কমিটির পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ ফেডারেশন অব ফিল্ম সোসাইটিজ আয়োজিত এই সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন ছবির পরিচালক মোস্তফা সরয়ার ফারুকী, অভিনেত্রী তিশা, জাজ মাল্টিমিডিয়ার কর্ণধার আবদুল আজিজ, হাবিবুর রহমান খান, গোলাম রাব্বানী বিপ্লব, আবু মুসা দেবু, মুশফিকুর রহমান গুলজার, পঙ্কজ পালিত, শামীমা আক্তার প্রমুখ।

মোস্তফা সরয়ার ফারুকী পরিচালিত ‘ডুব’ ছবিতে অভিনয় করেছেন বলিউডের অভিনেতা ইরফান খান, বাংলাদেশের নুসরাত ইমরোজ তিশা, রোকেয়া প্রাচী প্রমুখ।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: খন্দকার আব্দুর রহিম, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: