সর্বশেষ আপডেট : ১৬ মিনিট ৩০ সেকেন্ড আগে
মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ খ্রীষ্টাব্দ | ১ শ্রাবণ ১৪২৬ বঙ্গাব্দ |

DAILYSYLHET

আইপিএলের পরের আসর দক্ষিণ আফ্রিকায়!

স্পোর্টস ডেস্ক:: ভারতের ফ্রাঞ্চাইজি টুর্নামেন্ট, সেটি হবে দক্ষিণ আফ্রিকায়! হ্যাঁ, ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) পরের আসরটি হতে পারে দক্ষিণ আফ্রিকায়। ২০১৯ সালে ভারতে সাধারণ নির্বাচন। ওই সময়টায় দেশে আইপিএলের মতো বড় আসর আয়োজন সম্ভব হবে না বলেই মনে করা হচ্ছে।

জানা গেছে, ইতোমধ্যেই আট ফ্রাঞ্চাইজিকে দক্ষিণ আফ্রিকায় আইপিএল আয়োজনের সম্ভাবনার বিষয়টি অবহিত করা হয়েছে। ২০১৯ সালে আবার ওয়ানডে বিশ্বকাপও আছে। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) জানিয়েছে, বৈশ্বিক এই টুর্নামেন্ট শুরুর কমপক্ষে ১৫ দিন আগে আইপিএলের আসর শেষ করা হবে।

বিসিসিআইয়ের এক সূত্র থেকে জানা গেছে, আগামী বছরের মার্চের তৃতীয় সপ্তাহ থেকে আইপিএল শুরু করার পরিকল্পনা করা হয়েছে। তবে চূড়ান্ত সিদ্ধান্ত নেয়ার আগে ফ্রাঞ্চাইজিদের সঙ্গে মিটিংয়ে বসবে আইপিএলের পরিচালনা পর্ষদ।

বিসিসিআইয়ের ঘনিষ্ট সূত্রটি দক্ষিণ আফ্রিকায় টুর্নামেন্ট করার সম্ভাব্য সিদ্ধান্ত নিয়ে বলেছে, ‘আগাম নির্বাচনের সম্ভাবনা বাদ দিলে, আমরা ধরে নিতে পারি নির্বাচন এপ্রিল বা মে মাসে হবে। যদিও আইপিএল শুরু হবে মার্চের তৃতীয় সপ্তাহেই। তবে টুর্নামেন্টের মাঝখানে আমরা জায়গা বদলাতে পারব না। কারণ এতে দলগুলোকে শেষ দিকে এসে আবার কন্ডিশনের সঙ্গে খাপ খাওয়ানোর চেষ্টা করতে হবে।’

তিনি আরও যোগ করেন, ‘আমাদের পরিকল্পনায় দক্ষিণ আফ্রিকা এক নাম্বারে। সেখানকার কন্ডিশন একদম আলাদা। সেখানে আলাদা কৌশলে এগুতে হবে। ইংল্যান্ডও আমাদের ভাবনায় ছিল। কিন্তু সেখানকার আবহাওয়া অনুকূল নয়। আর সংযুক্ত আরব আমিরাতে মাত্র ৩টি ভেন্যু, সেখানে আমরা পুরো আইপিএল করতে পারব না। এজন্যই দক্ষিণ আফ্রিকাকে বেছে নেয়া। শুধু বেশি ভেন্যু আছে এমন নয়, তাদের খেলোয়াড়রাও পুরো টুর্নামেন্ট খেলতে পারবে।’



নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে. এ. রাহিম. সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪
ই-মেইল: [email protected]

Developed by: