সর্বশেষ আপডেট : ২৮ মিনিট ৫২ সেকেন্ড আগে
সোমবার, ১০ ডিসেম্বর ২০১৮ খ্রীষ্টাব্দ | ২৬ অগ্রহায়ণ ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

সৌদির বাংলাদেশ হজ ক্লিনিকে অসুস্থ রোগীদের ৭৫ ভাগই পুরুষ

নিউজ ডেস্ক:: চলতি বছর সৌদি আরবের মক্কা, মদিনা ও জেদ্দায় বাংলাদেশ হজ অফিস মেডিকেল ক্লিনিকে স্বয়ংক্রিয় চিকিৎসা ব্যবস্থাপত্রের মাধ্যমে হজযাত্রী/হাজিদের চিকিৎসা সেবা প্রদান করা হচ্ছে। স্বাস্থ্য মন্ত্রণালয় কর্তৃক অনলাইনে মেডিকেল প্রোফাইল এন্ট্রিকরা হয়েছে ৯০,৫৫৪ জনের।

গত ১৪ জুলাই থেকে গতকাল (২১ সেপ্টেম্বর) পর্য়ন্ত ৭৪ হাজার ৩৬০টি চিকিৎসা ব্যবস্থাপত্রের মাধ্যমে প্রদত্ত চিকিৎসা সেবা সংখ্যা ১ লাখ ১৭ হাজার ৭১৮টি। স্বাস্থ্যসেবা গ্রহণকারীদের শতকরা ৭৫ দশমিক ৯ শতাংশ পুরুষ এবং ২৪ দশমিক ৯১ ভাগ নারী।

মক্কা থেকে ধর্ম মন্ত্রণালয় প্রকাশিত হজ বুলেটিন সূত্রে এসব তথ্য জানা গেছে।

এদিকে গতকাল (শুক্রবার) পর্য়ন্ত পবিত্র হজ পালন শেষে মোট ১ লাখ ২ হাজার ৬২৬ জন হাজি দেশে ফিরেছেন। বিমান বাংলাদেশ এয়ারলাইন্স পরিচালিত ১৩৪টি ও সৌদি এয়ারলাইন্স পরিচালিত ১৫৬টিসহ মোট ২৯০টি ফ্লাইটে তারা দেশে ফেরেন।

২১ সেপ্টেম্বর পর্য়ন্ত সৌদি আরবে সর্বমোট ইন্তেকাল করেছেন ১৩৯ জন হজযাত্রী/হাজি। তাদের মধ্যে পুরুষ ১১৮ জন ও নারী ২১ জন। মোট মৃতদের মধ্যে মক্কায় ৮৪ জন, মদিনায় ২২ জন, জেদ্দায় ৫ জন, মিনায় ১৮ জন ও আরাফা ১০ জন মারা যান।

সর্বশেষ গত ১৮ সেপ্টেম্বর চাঁদপুর জেলার মো. জৈন উদ্দিন প্রধান (৬৮) পবিত্র মদিনা আল মুনাওয়ারায় ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার পাসপোর্ট নম্বর বিকিউ ০৮২৭০৫৯।

চলতি বছর বাংলাদেশ বিমান ও সৌদি এয়ারলাইন্স যোগে মোট ১ লাখ ২৭ হাজার ২৯৮ জন (ব্যবস্থাপনা সদস্যসহ) সৌদি আরবে যান। গত ২০ আগস্ট (সোমবার) পবিত্র হজ অনুষ্ঠিত হয়। হজযাত্রীদের প্রথম ফিরতি ফ্লাইট শুরু হয় ২৭ আগস্ট। শেষ ফিরতি হজ ফ্লাইট ২৬ সেপ্টেম্বর।




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: