সর্বশেষ আপডেট : ৪ ঘন্টা আগে
মঙ্গলবার, ১৬ অক্টোবর ২০১৮ খ্রীষ্টাব্দ | ১ কার্তিক ১৪২৫ বঙ্গাব্দ |

DAILYSYLHET

শাবির ছাত্রী হলে চুরি: তদন্ত কমিটি গঠন

শাবি সংবাদদাতা:: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রথম ছাত্রী হলে চুরির ঘটনায় তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটির আহ্বায়ক স্কুল অব এগ্রিকালচার এন্ড মিনারেল সায়েন্সের ডীন অধ্যাপক ড. এ.জেড.এম মঞ্জুর রশিদ এবং বাকী দুইজন প্রথম ছাত্রী হলের প্রাধ্যক্ষ অধ্যাপক আমিনা পারভীন ও প্রক্টর জহির উদ্দীন আহমেদ। তদন্ত কমিটিকে অতিসত্বর তদন্ত রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

প্রথম ছাত্রী হলের প্রাধ্যক্ষ আমিনা পারভীন বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি আরও বলেন, হলের সর্বিক নিরাপত্তায় আজ থেকে অতিরিক্ত দু জন সিকিউরিটি গার্ড হলের চতুর্দিকে টহল দিবে, পুলিশের টহল বাড়বে, নতুন কাটা তারের বেড়া স্থাপন করা হবে। একই সাথে চুরির সাথে জড়িত অপরাধীদের গ্রেপ্তার করতে আইনের আওতায় আনতে মামলার প্রস্তুতি চলছে। বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বাদী হয়ে আজকেই মামলাটি করবেন।

এদিকে চুরির ঘটনায় উদ্বিগ্ন আবাসিক ছাত্রীদের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয় প্রশাসনের কাছে সাত দফা দাবি পেশ করা হয়েছে।

দাবিগুলো হলো দুইটি টিলায় পুলিশ চেকপোস্ট স্থাপন, সিকিউরিটি অফিসারের পদত্যাগ ও দক্ষ অফিসার নিয়োগ, প্রশিক্ষণপ্রাপ্ত পর্যপ্ত নাইট গার্ড নিয়োগ, চোরদের চক্র শনাক্ত করে উপযুক্ত শাস্তি নিশ্চিত করা, কাটাতারের বেড়ার উচ্চতা বৃদ্ধি করা, কার্যকর সিসিটিভি ক্যামেরার সংখ্যা বৃদ্ধি করা, জরুরি কল বা বেল সিস্টেম চালু করার দাবি জানান ছাত্রীরা।

প্রসঙ্গত, বৃহস্পতিবার (২০ সেপ্টেম্বর) ভোর ৫টার দিকে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রথম ছাত্রী হলের “ডি” ব্লকের নিচতলায় ১৩১নং কক্ষে চুরির ঘটনা ঘটে। চুরির ঘটনায় ছাত্রীহলগুলোতে একধরনের আতংক এবং সামাজিক যোগাযোগ মাধ্যমেসমালোচনার ঝড় বইছে।




এ বিভাগের অন্যান্য খবর




নোটিশ : ডেইলি সিলেটে প্রকাশিত/প্রচারিত সংবাদ, আলোকচিত্র, ভিডিওচিত্র, অডিও বিনা অনুমতিতে ব্যবহার করা বেআইনি -সম্পাদক

© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত

২০১১-২০১৭

সম্পাদকমন্ডলীর সভাপতি: মকিস মনসুর আহমদ
সম্পাদক ও প্রকাশক: কে এ রহিম সাবলু, নির্বাহী সম্পাদক: মারুফ হাসান
অফিস: ৯/আই, ব্লু ওয়াটার শপিং সিটি, ৯ম তলা, জিন্দাবাজার, সিলেট।
ফোন: ০৮২১-৭২৬৫২৭, মোবাইল: ০১৭১৭৬৮১২১৪ (নিউজ) ০১৭১২৮৮৬৫০৩ (সম্পাদক)
ই-মেইল: dailysylhet@gmail.com

Developed by: